Advertisement
১৭ অক্টোবর ২০২৪
Bihar

বিহারে বিষাক্ত মদ খেয়ে ২৭ জনের মৃত্যু, নীতীশ সরকারকে দুষলেন বিরোধীরা, দ্রুত তদন্তের নির্দেশ

এই ঘটনার পরেই উচ্চপর্যায়ের বৈঠকে বসেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। মুখ্যমন্ত্রীর দফতর একটি বিবৃতি দিয়ে জানিয়েছে, বৈঠকে আবগারি বিভাগের সচিবকে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ১৭:৪০
Share: Save:

বিহারে বিষাক্ত মদ খেয়ে মৃত্যু হল ২৭ জনের। অথচ সে রাজ্যে মদ বিক্রি নিষিদ্ধ। বৃহস্পতিবার বিহারের সিওয়ান এবং সারনের একাধিক জায়গায় বিষাক্ত মদ খেয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে। বিষয়টি প্রকাশ্যে আসার পর থেকেই নীতীশ সরকারকে দুষেছেন বিরোধীরা।

এই ঘটনার পরেই উচ্চপর্যায়ের বৈঠকে বসেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। মুখ্যমন্ত্রীর দফতর একটি বিবৃতি দিয়ে জানিয়েছে, বৈঠকে আবগারি বিভাগের সচিবকে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। ঘটনায় দ্রুত সুষ্ঠু এবং নিরপেক্ষ তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে।

অন্য দিকে, ঘটনাকে ঘিরে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক চাপানউতর। প্রাক্তন উপমুখ্যমন্ত্র্রী তথা আরজেডি নেতা তেজস্বী যাদব বৃহস্পতিবার বলেছেন, ‘‘বিহারে সরকারি ভাবে মদের উপর নিষেধাজ্ঞা রয়েছে। তা সত্ত্বেও বিষাক্ত মদের কারণে ২৭ জনের মৃত্যু হল। কেউ কেউ দৃষ্টিশক্তিও হারিয়েছেন। নামেই মদ নিষিদ্ধ। আসলে শাসক দল, নেতা, পুলিশ ও মাফিয়াদের যোগসাজশে প্রতিটি চত্বরে, মোড়ে মোড়ে মদ পাওয়া যায়।’’ তেজস্বীর আরও দাবি, এত জনের মৃত্যু হলেও কোনও রকম শোকপ্রাকশ করেননি নীতীশ। সে নিয়েও বিরোধীদের কটাক্ষের তীর জেডিইউয়ের দিকে। তবে সুর নরম বিজেপির। বিজেপি নেতা নীতিন নবীন বলেছেন, ‘‘ঘটনায় জড়িত সকলকে চিহ্নিত করে অবিলম্বে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। যে মুখ্যমন্ত্রী মদ নিষিদ্ধ করার নির্দেশ দিয়েছেন, তিনি এই ঘটনাতেও দ্রুত পদক্ষেপ করবেন।’’

অন্য বিষয়গুলি:

Bihar Toxic Liquor Nitish Kumar Tejaswi yadav
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE