Advertisement
১৭ অক্টোবর ২০২৪
Tripura

হেফাজত থেকে মুক্তির পর যুবকের মৃত্যু, ত্রিপুরায় নির্যাতনের অভিযোগে আটক ৫ পুলিশকর্মী

১৩ অক্টোবর রবার শিট চুরির অভিযোগে গ্রেফতার হন ওই যুবক। অবশ্য পরদিনই জেল থেকে ছাড়া পেয়েছিলেন তিনি। তবে বাড়ি ফেরার পর থেকেই অসুস্থ হয়ে পড়েন। বুধবার তাঁর মৃত্যু হয়েছে।

পুলিশকে ঘিরে চলছে স্থানীয়দের বিক্ষোভ।

পুলিশকে ঘিরে চলছে স্থানীয়দের বিক্ষোভ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ১৭:০১
Share: Save:

চুরির অভিযোগে গ্রেফতার হয়েছিলেন। ২৪ ঘণ্টা হেফাজতে থাকার পর বাড়ি ফিরতেই মৃত্যু হল যুবকের। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ত্রিপুরার সাব্রুমে। ঘটনায় অভিযুক্ত পাঁচ পুলিশকর্মীকে আটক করা হয়েছে।

ঘটনার সূত্রপাত গত ১৩ অক্টোবর। একটি গুদাম থেকে রবার শিট চুরির অভিযোগে গ্রেফতার হন ওই যুবক। স্থানীয়েরাই তাঁকে পুলিশের হাতে তুলে দেন। অবশ্য পরদিনই মুক্তি পেয়ে যান তিনি। তবে, বাড়ি ফেরার পর থেকেই অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। বুধবার তাঁর মৃত্যু হয়। হেফাজতে থাকাকালীন নির্যাতনের অভিযোগ জানিয়ে পুলিশের দ্বারস্থ হয়েছে পরিবার। দুই কনস্টেবল এবং তিন আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ জানানো হয়েছে।

বৃহস্পতিবার সাব্রুমের মহকুমা পুলিশ আধিকারিক নিত্যানন্দ সরকার জানিয়েছেন, নিহত যুবকের পরিবারের অভিযোগ, হেফাজতে নিয়ে ওই যুবকের উপর শারীরিক নির্যাতন করা হয়েছে। অভিযোগের ভিত্তিতে পাঁচ পুলিশকর্মীকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার স্থানীয়েরা ওই পুলিশকর্মীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে থানা ঘেরাও করে বিক্ষোভ দেখান। মানুবাজারের কাছে আগরতলা-সাব্রুম জাতীয় সড়ক অবরোধও করা হয়।

অন্য বিষয়গুলি:

Tripura Police Custody Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE