Advertisement
৩০ জুন ২০২৪
Flights Cancelled in Delhi

ভারী বৃষ্টি আর বিমানবন্দরে দুর্ঘটনার জের, দিল্লিতে বাতিল ইন্ডিগো, স্পাইসজেটের বহু বিমান, দুর্ভোগে যাত্রীরা

শুক্রবার সকালেই ভারী বৃষ্টির জেরে বিমানবন্দরের ১ নম্বর টার্মিনালের ছাদের একাংশ ভেঙে পড়ে। এই ঘটনায় হুলস্থুল পড়ে গিয়েছে গোটা রাজধানীতে। এই দুর্ঘটনায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

দিল্লি বিমানবন্দরের টার্মিনাল ১-এর ভেঙে পড়া অংশ। ছবি: সংগৃহীত।

দিল্লি বিমানবন্দরের টার্মিনাল ১-এর ভেঙে পড়া অংশ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ১২:৫৯
Share: Save:

ভারী বৃষ্টিতে বিপর্যস্ত গোটা দিল্লি। কয়েক মাস ধরে চলা গরম আর তাপপ্রবাহের পর বৃহস্পতিবার রাত থেকেই রাজধানী এবং তার সংলগ্ন এলাকাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টি হচ্ছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার জেরে বৃহস্পতিবার রাত থেকেই দিল্লি বিমানবন্দর থেকে বিমান ওঠানামায় প্রভাব পড়েছে। বেশ কিছু বিমান বাতিলও হয়েছে। শুক্রবার সকালেও পরিস্থিতির খুব একটা উন্নতি না হওয়ায় পরিষেবা খুব একটা স্বাভাবিক হয়নি।

তার মধ্যে শুক্রবার সকালেই ভারী বৃষ্টির জেরে বিমানবন্দরের ১ নম্বর টার্মিনালের ছাদের একাংশ ভেঙে পড়ে। এই ঘটনায় হুলস্থুল পড়ে গিয়েছে গোটা রাজধানীতে। এই দুর্ঘটনায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ছ’জন। বৃষ্টি, তার উপর আবার টার্মিনালের ছাদ ভেঙে দুর্ঘটনা— এই দুইয়ের জেরে পরিস্থিতি আরও ঘোরালো হয়ে উঠেছে। ১ নম্বর টার্মিনাল ক্ষতিগ্রস্ত হওয়ায় নিরাপত্তার কারণে সেখানে সমস্ত কাজ এবং পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

বিমানবন্দর সূত্রে খবর, এই দুর্ঘটনার জেরে বিমান পরিষেবাতেও প্রভাব পড়েছে। জানা গিয়েছে, ইন্ডিগো এবং স্পাইসজেটের বহু বিমান বাতিল করা হয়েছে। ইন্ডিগোর তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং ১ নম্বর টার্মিনালে দুর্ঘটনার কারণে বিমান পরিষেবা ব্যাহত। ওই টার্মিনাল দিয়ে যাত্রীরা ঢুকতে না পারায় বিমান বাতিল করা হয়েছে। যে সব যাত্রী টার্মিনালের ভিতরে আগে থেকে ছিলেন, তাঁরা নির্ধারিত সময়েই বিমানে উঠতে পারবেন। কিন্তু বেলার দিকে যাঁদের বিমান ধরার কথা, তাঁদের জন্য বিকল্প ব্যবস্থা করা হচ্ছে।”

বিমান সংস্থার তরফে আরও জানানো হয়েছে, আকস্মিক এই জরুরি পরিস্থিতির জেরে পরিষেবা ব্যাহত হওয়ায় আন্তরিক ভাবে দুঃখিত তারা। বিমানবন্দরে আসার আগে যাত্রীরা যেন পরিস্থিতির খোঁজ নিয়ে আসেন, এমন পরামর্শও দেওয়া হচ্ছে যাত্রীদের। ইন্ডিগোর যাত্রীদের জন্য হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে— ০১২৪৬১৭৩৮৩৮ এবং ০১২৪৪৯৭৩৮৩৮।

স্পাইসজেটও বিবৃতি জারি করে জানিয়েছে, ১ নম্বর টার্মিনাল থেকে তাদের বিমান বাতিল করা হয়েছে। তারাও হেল্পলাইন নম্বর চালু করেছে— (০)১২৪৪৯৮৩৪১/(০)১২৪৭১০১৬০০। দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং ১ নম্বর টার্মিনালে দুর্ঘটনার জেরে বিমান পরিষেবা সাময়িক ভাবে স্থগিত রাখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Flights Delhi Airport
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE