Advertisement
০২ জুলাই ২০২৪
Rain in Delhi

তিন ঘণ্টায় ১৫০ মিমি বৃষ্টি! প্লাবিত দিল্লি-এনসিআরের বহু রাস্তা, বৃহস্পতি রাত থেকে বিপর্যস্ত গোটা রাজধানী

মৌসম ভবন সূত্রে খবর, রাত আড়াইটে থেকে ভোর সাড়ে ৫টা পর্যন্ত এই তিন ঘণ্টায় দিল্লিতে বৃষ্টি হয়েছে ১৫০ মিলিমিটার। কয়েক ঘণ্টার এই বৃষ্টিতে রাজধানীর বহু এলাকা প্লাবিত হয়েছে।

ভারী বৃষ্টিতে প্লাবিত দিল্লির একটি রাস্তা।

ভারী বৃষ্টিতে প্লাবিত দিল্লির একটি রাস্তা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ১১:৩৩
Share: Save:

এখনও বর্ষা ঢুকতে আরও দু’-তিন দিন বাকি। তার আগেই প্রাক্‌‌-বর্ষায় জলে ভাসল দিল্লি এবং এনসিআর। বৃহস্পতিবার মাঝরাত থেকে শুরু হয়েছে বৃষ্টি। শুক্রবার সকালেও ভারী বৃষ্টি হচ্ছে রাজধানীতে। মৌসম ভবন সূত্রে খবর, রাত আড়াইটে থেকে ভোর সাড়ে ৫টা পর্যন্ত এই তিন ঘণ্টায় দিল্লিতে বৃষ্টি হয়েছে ১৫০ মিলিমিটার। কয়েক ঘণ্টার এই বৃষ্টিতে রাজধানীর বহু এলাকা প্লাবিত হয়েছে।

নিচু এলাকাগুলিতে বাড়ির মধ্যে জল ঢুকে গিয়েছে। যান চলাচলের অবস্থাও তথৈবচ। রাস্তায় রাস্তায় বিপুল যানজট। ভারী বৃষ্টির জেরে প্রভাব পড়েছে বিমান চলাচলেও। তার সঙ্গে বিমানবন্দরের এক নম্বর টার্মিনালে ছাদ ভেঙে পড়ে এক জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কয়েক জন। এক নম্বর টার্মিনাল থেকে সমস্ত পরিষেবা বন্ধ রাথা হয়েছে। ভারী বৃষ্টির জেরে বৃহস্পতিবার মধ্যরাত থেকেই বিমান ওঠানামা বন্ধ হয়ে গিয়েছে। বেশ কিছু বিমান বাতিলও করা হয়েছে।

মৌসম ভবন জানিয়েছে, শুক্রবারেও ভারী বৃষ্টি হবে দিল্লি এবং এনসিআরে। তাপপ্রবাহ এবং প্রচণ্ড গরমে হাঁসফাঁস করা রাজধানী একটু বৃষ্টির জন্য চাতকের মতো অপেক্ষা করে ছিল। তার মধ্যে জলসঙ্কটও দেখা দিয়েছিল বহু এলাকায়। বৃষ্টির অপেক্ষায় মুখিয়ে থাকা রাজধানীতে বৃহস্পতি রাত থেকেই মুষলধারে বৃষ্টি শুরু হয়। বেশির ভাগ জায়গাতেই ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছে। কয়েক ঘণ্টার বৃষ্টিতে কোথাও কোমরসমান জল, কোথাও হাঁটুসমান, কোথাও আবার বাড়ির মধ্যে বৃষ্টির জল ঢুকে গিয়েছে।

জানা গিয়েছে, মথুরা রোড, তিন মূর্তি মার্গ, মুলচাঁদ, মিন্টো রোড, আনন্দ বিহার, মেহরৌলি, বদরপুর রোড, মান্ডাওয়ালি, ভিখাজি কামা প্লেস, মধু বিহার, প্রগতি ময়দান, মুনিরকা, ধৌলা কুঁয়া, মোতি বাগ, আইটিও এবং নয়ডার বহু রাস্তা প্লাবিত হয়েছে বৃষ্টির জেরে। অন্য দিকে, দক্ষিণ-পূর্ব দিল্লির চিত্তরঞ্জন পার্কের বহু বাড়িতে জল ঢুকে গিয়েছে। রাস্তা প্লাবিত হওয়ার কারণে যান চলাচলেও ব্যাপক প্রভাব পড়েছে। বহু এলাকায় রাস্তা বন্ধ থাকায় গাড়ি ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

গুরুত্বপূর্ণ রাস্তা, যেমন দিল্লি-মীরাট হাইওয়ে, নারাইনা-মোতি বাগ রোড, ধৌলা কুঁয়া উড়ালপুল, বীর বান্দা বৈরাগী মার্গ, আজাদ মার্কেট আন্ডারপাস, তিলক সেতু, অরবিন্দ মার্গ, অনুব্রত মার্গ, আইটিও এবং এমস যাওয়ার বহু রাস্তা প্লাবিত। প্রভাব পড়েছে মেট্রো পরিষেবাতেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heavy Rain in Delhi Inundation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE