Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Stray Dogs

রাজ্যে পথকুকুরদের উপদ্রব ঠেকাতে সাত আমলাকে নিয়োগ করল মধ্যপ্রদেশ সরকার

প্রশাসন সূত্রে খবর, এক বছরের মধ্যে ২১ হাজার কুকুরের কামড়ের ঘটনা ঘটেছে রাজ্যে। যা নিয়ে রাজ্যের বিভিন্ন প্রান্তে একটা অসন্তোষ তৈরি হচ্ছিল দীর্ঘ দিন ধরেই।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ১৮:৩১
Share: Save:

রাজ্যে পথকুকুরদের উপদ্রব ঠেকাতে এ বার আমলাদের কাজে লাগাচ্ছে মধ্যপ্রদেশে সরকার। প্রশাসনিক সূত্রে খবর, এই পরিস্থিতি সামলাতে সাত আমলাকে দায়িত্ব দেওয়া হয়েছে। রাজ্যের পথকুকুরদের উপদ্রব সংক্রান্ত যাবতীয় বিষয়ের নজরদারি এবং প্রয়োজনীয় পদক্ষেপ করবেন তাঁরা।

মধ্যপ্রদেশের প্রশাসনিক দফতর থেকে এ বিষয়ে একটি নির্দেশ জারি করা হয়েছে। শুধু তা-ই নয়, ১৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটিতে অতিরিক্ত মুখ্যসচিব-সহ বেশ কয়েক জন আমলা রয়েছেন। প্রশাসন সূত্রে খবর, এক বছরের মধ্যে ২১ হাজার কুকুরের কামড়ের ঘটনা ঘটেছে রাজ্যে। যা নিয়ে রাজ্যের বিভিন্ন প্রান্তে একটা অসন্তোষ তৈরি হচ্ছিল দীর্ঘ দিন ধরেই।

শুধু তা-ই নয়, পথকুকুরদের হামলায় পাঁচ ব্যক্তির মৃত্যুও হয়েছিল রাজ্যে। শুধু ভোপালেই প্রতি দিন কুকুরের হামলার ঘটনা অস্বাভাবিক ভাবে বড়েছে। গত ১ জুলাই ভোপালের লালঘাটিতে এক কিশোরের উপর হামলা করে পথকুকুর। তাঁর পাঁচ দিন পর আরও এক কিশোরকে কামড়ায় সারমেয়র দল। রাজ্যের বিভিন্ন প্রান্তে প্রতি দিন পথকুকুরদের হামলা অস্বাভাবিক ভাবে বাড়তে থাকায় চিন্তা বেড়েছে প্রশাসনের। তাই এই পরিস্থিতি ঠেকাতে এ বার কড়া পদক্ষেপের সিদ্ধান্ত নিল মধ্যপ্রদেশ সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Stray Dogs Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE