Advertisement
২২ অক্টোবর ২০২৪
Lawrence Bishnoi

১,১১,১১,১১১ টাকা! লরেন্স বিশ্নোইকে খুন করতে পারলে ‘পুরস্কারের’ ঘোষণা করণী সেনার

একটি মাদক পাচার মামলায় অভিযুক্ত হিসাবে এখন গুজরাতের সবরমতী জেলে বন্দি রয়েছেন বিশ্নোই। সম্প্রতি মহারাষ্ট্রের এনসিপি নেতা বাবা সিদ্দিকি হত্যাকাণ্ডে নাম জড়িয়েছে বিশ্নোই গোষ্ঠীর।

লরেন্স বিশ্নোই।

লরেন্স বিশ্নোই। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১৩:০৪
Share: Save:

জেলবন্দি ‘গ্যাংস্টার’ লরেন্স বিশ্নোইকে হত্যা করতে পারলে ‘পুরস্কার’ দেবে করণী সেনা। মূলত রাজপুত প্রভাবিত উগ্র সংগঠন হিসাবে পরিচিত ‘ক্ষত্রিয় করণী সেনা’র সর্বভারতীয় সভাপতি রাজ শেখাওয়াত একটি ভিডিয়োবার্তায় জানিয়েছেন, কোনও পুলিশ আধিকারিক বিশ্নোইকে খুন করতে পারলে তাঁকে ১ কোটি ১১ লক্ষ ১১ হাজার ১১১ টাকা দেওয়া হবে। বিশ্নোইকে ‘এনকাউন্টারের’ মাধ্যমে হত্যা করতে পারলে ঘাতকের সুরক্ষা এবং নিরাপত্তার জন্য ওই টাকা দেওয়া হবে বলে জানিয়েছে সংগঠনটি।

একটি মাদক পাচার মামলায় অভিযুক্ত হিসাবে এখন গুজরাতের সবরমতী জেলে বন্দি রয়েছেন বিশ্নোই। সম্প্রতি মহারাষ্ট্রের এনসিপি নেতা বাবা সিদ্দিকি হত্যাকাণ্ডে নাম জড়িয়েছে বিশ্নোই গোষ্ঠীর। সলমন খানের বাড়ির সামনে গুলি চালানোর ঘটনাতেও অভিযুক্ত বিশ্নোইয়ের দল। কয়েক দিন আগেই মুম্বই পুলিশের কাছে হুমকি-বার্তা দিয়ে জানানো হয়, সলমন ৫ কোটি টাকা না দিলে তাঁর পরিণতি বাবা সিদ্দিকির চেয়েও খারাপ হবে। ২০২২ সালের মে মাসে খুন হন পঞ্জাবের জনপ্রিয় গায়ক সিধু মুসে ওয়ালা। এই হত্যাকাণ্ডেও নাম জড়ায় বিশ্নোই গোষ্ঠীর।

সম্প্রতি ক্ষত্রিয় করণী সেনার তরফে সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করে দাবি করা হয়, সংগঠনের নেতা সুখদেব সিংহ গোগামেড়ীকে খুনে অভিযুক্ত বিশ্নোই (যদিও এই পোস্টের সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। প্রসঙ্গত, ২০২৩ সালের ৫ ডিসেম্বর রাজস্থানের জয়পুরে অজ্ঞাতপরিচয় আততায়ীদের গুলিতে প্রাণ হারান করণী সেনার ওই নেতা। এই হত্যাকাণ্ডের কিছু সময় পরেই বিশ্নোই গোষ্ঠী হামলার দায় স্বীকার করে।

অন্য বিষয়গুলি:

Lawrence Bishnoi Karni Sena
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE