Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Trainee IAS Puja Khedkar

শিক্ষানবিশ আমলা পূজার বাড়িতে পুলিশ, দু’ঘণ্টা পর বেরিয়েও যায়, কী নিয়ে কথা হল?

সোমবারই পূজা দাবি করেছিলেন, সাংবাদমাধ্যমগুলি যে ভাবে তাঁকে দোষী প্রমাণ করার জন্য উঠেপড়ে লেগেছে, তা সঙ্গত নয়। এ ভাবে কাউকে দোষী বলে দাগিয়ে দেওয়া যায় না।

পূজা খেড়কর। ফাইল চিত্র।

পূজা খেড়কর। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৪ ১৪:১৯
Share: Save:

বিতর্ক যেন তাঁকে কিছুতেই ছাড়তে চাইছে না। ক্ষমতার অপপ্রয়োগ, ভুয়ো শংসাপত্র ব্যবহার করে সংরক্ষণ নেওয়া-সহ একাধিক অভিযোগে শিক্ষানবিশ আমলা পূজা খেড়করের বিরুদ্ধে যে বিতর্ক চলছে, তার মধ্যেই সোমবার রাতে নিজের বাড়িতে পুলিশ ডাকলেন তিনি। রাত ১১টা নাগাদ তিন মহিলা পুলিশ অফিসার পূজার বাড়িতে যান। তাঁর সঙ্গে দু’ঘণ্টা কথাও হয় ওই অফিসারদের। কিন্তু কী কথা হল, তা অবশ্য স্পষ্ট নয়।

তবে কয়েকটি সূত্রের দাবি, তাঁকে নিয়ে যে বিতর্ক চলছে, যে অভিযোগ উঠেছে, সেই সম্পর্কিত কিছু তথ্য দিয়েছেন পুলিশকে। তবে কী সেই তথ্য, তা-ও স্পষ্ট নয়। সোমবারই পুলিশের দ্বারস্থ হন পূজা। রাতেই তাঁর বাড়িতে পুলিশের একটি দল আসে। সোমবারই তিনি দাবি করেছিলেন, তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ মিথ্যা। যত দিন না কেউ দোষী প্রমাণিত হচ্ছেন, তত দিন তিনি নিরপরাধ। কিন্তু তাঁকে সাংবাদমাধ্যমগুলি যে ভাবে দোষী প্রমাণ করার জন্য উঠেপড়ে লেগেছে, তা অত্যন্ত অসঙ্গত। এ ভাবে কাউকে দোষী বলে দাগিয়ে দেওয়া যায় না। কিন্তু তাঁকে সে ভাবেই তুলে ধরার চেষ্টা চলছে।

পূজার বিরুদ্ধে এক সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কেন্দ্র। যদি দোষী প্রমাণিত হন, তা হলে তাঁকে বরখাস্ত করা হতে পারে। পূজার বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছে ঠিকই, কিন্তু পুলিশ স্বতঃপ্রণোদিত ভাবে কোনও মামলা দায়ের করেনি। তবে ট্র্যাফিক আইন লঙ্ঘন করার বিষয়ে পূজার বিরুদ্ধে পদক্ষেপ করা হতে পারে বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Trainee IAS Puja Khedkar Pune
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE