Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Heavy Rain in Mumbai

ভারী বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই, থামছে না এখনই, বাসিন্দাদের বাড়ি থেকে বেরোতে বারণ করল পুলিশ

বাণিজ্যনগরীতে এখনই থামছে না বৃষ্টি। মুম্বইয়ের স্থানীয় হাওয়া অফিস জানিয়েছে, রবিবারও ঠানে, মুম্বই, পালঘরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

টানা বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই।

টানা বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ১৫:৫১
Share: Save:

গত কয়েক দিনের টানা বর্ষণে বিপর্যস্ত মুম্বই। জলমগ্ন দাদর পূর্ব, মেরিন ড্রাইভ, লোয়ার প্যারেল। বন্ধ করা হয়েছে অন্ধেরীর সাবওয়ে। বেশ কিছু বিমান মুম্বই বিমানবন্দরে অবতরণ করতে পারেনি। এই পরিস্থিতিতে রবিবার বাসিন্দাদের সতর্ক করে নির্দেশিকা জারি করেছে মুম্বই পুলিশ। যদিও বাণিজ্যনগরীতে এখনই থামছে না বৃষ্টি। মুম্বইয়ের স্থানীয় হাওয়া অফিস জানিয়েছে, রবিবারও ঠানে, মুম্বই, পালঘরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

রবিবার মুম্বই পুলিশ এক্স হ্যান্ডল (সাবেক টুইটার)-এ পোস্ট করে বাসিন্দাদের সমুদ্র উপকূলে যেতে বারণ করেছে। প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বেরোতেও নিষেধ করা হয়েছে। জরুরি সময়ে ১০০ ডায়াল করার কথাও মনে করিয়ে দিয়েছে পুলিশ।

জলমগ্ন মুম্বইয়ের একাধিক ছবি, ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা গিয়েছে, মুম্বইয়ের বিভিন্ন রাস্তায় জল জমে রয়েছে। জল ভেঙে এগোতে পারছে না যানবাহন। মুম্বইয়ের আঞ্চলিক হাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় মুম্বই এবং তার উপকণ্ঠে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। পরের ৪৮ ঘণ্টায় মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারতীয় মৌসম ভবন (আইএমডি) ২৪ জুলাই পর্যন্ত মধ্য মহারাষ্ট্রে ভারী বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি করেছে। এই নিয়ে সতর্ক করে এক্স হ্যান্ডলে পোস্ট দিয়েছেন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। পুলিশ, প্রশাসন, পুরসভা, রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও প্রস্তুত থাকতে বলেছেন তিনি। তাদের নাগরিকদের সব রকম সাহায্য করার নির্দেশ দিয়েছেন শিন্ডে। মৌসম ভবনের থেকে পূর্বাভাস নিয়ে সেই মতো প্রস্তুত থাকার কথাও বলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rain Forecast IMD
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE