Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Ram Mandir Inauguration

রামমন্দিরের ‘প্রাণপ্রতিষ্ঠা’র দিন কেন্দ্রীয় সরকারি অফিসে অর্ধদিবস ছুটি, ঘোষণা মোদী সরকারের

দূরদর্শনে সরাসরি সম্প্রচারিত হবে রামলালার প্রাণপ্রতিষ্ঠার অনুষ্ঠান। ২২ জানুয়ারি, সোমবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত গোটা অনুষ্ঠানই দেখা যাবে টেলিভিশনের পর্দায়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪ ১৬:০৫
Share: Save:

২২ জানুয়ারি, সোমবার অযোধ্যার রামমন্দিরের ‘প্রাণপ্রতিষ্ঠা’ হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে। সে দিন এই অনুষ্ঠান উপলক্ষে অর্ধদিবস ছুটি ঘোষণা করল কেন্দ্রীয় সরকার। যাতে সকল কেন্দ্রীয় সরকারি কর্মী মন্দিরের ‘প্রাণপ্রতিষ্ঠা’র অনুষ্ঠানটি সরাসরি দেখতে পারেন, সে জন্য সমস্ত কেন্দ্রীয় সরকারি অফিস দুপুর আড়াইটে পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে।

অর্ধদিবস ছুটির বিষয়ে বিজ্ঞপ্তি জারি করেছে কেন্দ্র। সেখানে বলা হয়েছে, ২২ জানুয়ারি সমস্ত কেন্দ্রীয় সরকারি অফিস, কেন্দ্রীয় প্রতিষ্ঠান এবং কেন্দ্রীয় সরকারি শিল্প প্রতিষ্ঠান দুপুর আড়াইটে পর্যন্ত বন্ধ থাকবে। তবে শুধু কেন্দ্রীয় সরকারই নয়, একাধিক বিজেপিশাসিত রাজ্যও রামমন্দিরের ‘প্রাণপ্রতিষ্ঠা’ উপলক্ষে ছুটি ঘোষণা করেছে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ ওই দিন রাজ্যের সমস্ত স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে ছুটি ঘোষণা করেছেন। উত্তরপ্রদেশ এবং মধ্যপ্রদেশে রামমন্দিরের প্রাণপ্রতিষ্ঠার দিন মদের দোকানও বন্ধ থাকবে। উত্তরাখণ্ড, ছত্তিসগঢ়, অসম, হরিয়ানাতেও প্রাণপ্রতিষ্ঠার দিন মদের দোকান বন্ধ থাকছে। গোয়ায় সমস্ত স্কুল এবং সরকারি অফিস বন্ধ থাকবে।

ছুটি তো পেলেন, কিন্তু ‘প্রাণপ্রতিষ্ঠা’র অনুষ্ঠান দেখবেন কী করে? জানা গিয়েছে, দূরদর্শনে সরাসরি সম্প্রচারিত হবে রামলালার প্রাণপ্রতিষ্ঠার অনুষ্ঠান। ২২ জানুয়ারি, সোমবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত গোটা অনুষ্ঠানই দেখা যাবে টেলিভিশনের পর্দায়। ডিডি নিউজ় এবং ডিডি ন্যাশনালে তা দেখা যাবে। যদিও দূরদর্শন আরও কিছু চ্যানেলের সঙ্গে লাইভ ফিড ভাগ করে নেবে। যদি আপনার বাড়িতে টেলিভিশন না-ও থাকে, বা আপনি সে সময় বাড়ির বাইরে থাকেন, তা হলেও ইউটিউবে দূরদর্শনের চ্যানেলে লাইভ দেখতে পারবেন। বিভিন্ন দেশের ভারতীয় দূতাবাসে লাইভ দেখা যাবে এই অনুষ্ঠান। তা ছাড়াও দেশ জুড়ে ১০০০টি মন্দির চত্বরেও দেখানোর ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছে বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ayodhya Ram Mandir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE