Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
Student Death

স্কুলের মাঠে খেলছিল তৃতীয় শ্রেণির ছাত্রী, আচমকাই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু শিশুর

শনিবার স্কুলের প্রধান শিক্ষক জানিয়েছেন, হৃদরোগ (কার্ডিয়াক অ্যারেস্ট)-এ আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে শিশুটির। স্কুলের তরফে একটি বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছে, মাঠে খেলার সময় জ্ঞান হারায় শিশুটি।

Girl dies of cardiac arrest while playing in Lucknow school

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ২১:২৫
Share: Save:

স্কুলের মাঠে খেলছিল শিশুটি। আচমকাই অচেতন হয়ে পড়ে সে। হাসপাতালে নিয়ে গেলে তৃতীয় শ্রেণির সেই ছাত্রীকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। উত্তরপ্রদেশের লখনউয়ের ঘটনা। শনিবার স্কুলের প্রধান শিক্ষক জানিয়েছেন, হৃদরোগ (কার্ডিয়াক অ্যারেস্ট)-এ আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে শিশুটির।

স্কুলের তরফে একটি বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছে, মাঠে খেলার সময় জ্ঞান হারায় শিশুটি। তার নাম মানবী সিংহ। সঙ্গে সঙ্গে তাকে কাছের এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তার বাবা-মা তাকে চন্দন হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন। তিনি জানান, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ন’বছরের শিশুর।

পুলিশকে বিষয়টি জানানো হয়েছে। তবে মৃত শিশুর পরিবার জানিয়েছে, তারা থানায় কোনও অভিযোগ করছে না। শিশুটির হার্টের অসুখ ছিল কি না, সে বিষয়ে কিছু জানায়নি পরিবার। স্কুলে ছুটি ঘোষণা করা হয়েছে।

শুক্রবারই কলকাতায় স্কুলগাড়িতে অসুস্থ হয়ে মারা যায় চার বছরের এক পড়ুয়া। মধ্য কলকাতার এক স্কুলে পড়াশোনা করত সে। মৃত্যুর কারণ খতিয়ে দেখতে শিশুটির দেহের ময়না তদন্ত করায় পুলিশ। তবে প্রাথমিক ভাবে শারীরিক অসুস্থতার কারণেই তার মৃত্যু হয়েছে বলে পুলিশ জানায়। শিশুটির পরিবারের তরফে জানানো হয়, বৃহস্পতিবার রাতে পেটে ব্যথা হচ্ছিল বলে সে জানিয়েছিল। তার জন্য তাকে ওষুধ দেওয়া হয়। শিশুটির বাবা জানান, সকালে সুস্থ অবস্থাতেই তাঁর ছেলে দুধ খেয়ে স্কুলের উদ্দেশে গাড়িতে চেপে রওনা দিয়েছিল। স্কুলের কাছে নামার সময়েই শিশুটি অসুস্থ বোধ করতে থাকে। দু-তিন বার তার বমি হয়। এর পরেই শরীর নিস্তেজ হয়ে পড়তে থাকে। পরে হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE