Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Vande Bharat

হাওড়া-রাউরকেলা বন্দে ভারতের যাত্রা শুরু রবিবার, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

রেল সূত্রে জানানো হয়েছিল, পুজোর আগেই তিনটি বন্দে ভারত পাচ্ছে হাওড়া। এই তিনটি ট্রেন হল হাওড়া-ভাগলপুর, হাওড়া-গয়া এবং হাওড়া-রাউরকেলা।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২২
Share: Save:

হাওড়া থেকে রাউরকেলাগামী নতুন বন্দে ভারতের উদ্বোধন হচ্ছে রবিবার। সকাল পৌনে ১০টা নাগাদ ভার্চুয়ালি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফলত, আনুষ্ঠানিক ভাবেই রবিবার থেকে নতুন এই বন্দে ভারতের যাত্রা শুরু হয়ে যাবে।

যাত্রীদের সুবিধার জন্য হাওড়া থেকে তিনটি নতুন বন্দে ভারত চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। তার মধ্যে একটি হল হাওড়া-রাউরকেলা। রেল সূত্রে জানানো হয়েছিল, পুজোর আগেই তিনটি বন্দে ভারত পাচ্ছে হাওড়া। এই তিনটি ট্রেন হল হাওড়া-ভাগলপুর, হাওড়া-গয়া এবং হাওড়া-রাউরকেলা। এই তিনটির মধ্যে ১৫ সেপ্টেম্বর থেকেই যাত্রা শুরু করছে হাওড়া-রাউরকেলা বন্দে ভারত। বাকি ট্রেনগুলি কবে থেকে চালু হবে, সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

বর্তমানে হাওড়া থেকে তিনটি বন্দে ভারত চলে। একটি নিউ জলপাইগুড়ি পর্যন্ত এবং আর একটি ওড়িশার পুরী এবং তৃতীয়টি বিহারের পটনা পর্যন্ত। এ ছাড়াও নিউ জলপাইগুড়ি থেকে গুয়াহাটি পর্যন্ত একটি বন্দে ভারত চলে। বন্দে ভারত নিয়ে প্রথম থেকেউ উচ্ছ্বাস এবং কৌতূহল ছিল যাত্রীদের মধ্যে। অল্প সময়ের মধ্যে গন্তব্যস্থলে পৌঁছে দেওয়ার জন্য যাত্রীদের কাছে বেশ জনপ্রিয় এই প্রিমিয়ার ট্রেন। চাহিদার কথা মাথায় রেখে এবং যাত্রী পরিষেবায় আরও স্বাচ্ছন্দ্য আনতে তাই এ বার হাওড়া থেকে আরও তিনটি পথে বন্দে ভারত চালানোর উদ্যোগ নিল রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat Howrah Rourkela
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE