Advertisement
১১ সেপ্টেম্বর ২০২৪
Saket Gokhale

অর্থ তছরুপের মামলায় তৃণমূল সাংসদ সাকেত গোখলের বিরুদ্ধে ইডি আদালত চার্জ গঠন করল

সাকেতের বিরুদ্ধে ১ কোটি ৭ লক্ষ টাকা অপব্যবহার করার অভিযোগ রয়েছে। এই অর্থ ক্রাউড ফান্ডিং-এর মাধ্যমে জনতার কাছ থেকে পাওয়া দান হিসাবে সংগ্রহ করা হয়েছিল।

তৃণমূল সাংসদ সাকেত গোখলে।

তৃণমূল সাংসদ সাকেত গোখলে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ২১:৪২
Share: Save:

অর্থ নয়ছয়ের মামলায় তৃণমূলের রাজ্যসভা সাংসদ সাকেত গোখলের বিরুদ্ধে চার্জ গঠন করা হল। কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আমদাবাদের বিশেষ আদালতে মঙ্গলবার বেআইনি আর্থিক লেনদেন (পিএমএলএ) সংক্রান্ত আইনে তাঁর বিরুদ্ধে চার্জশিট জমা দেওয়া হয়েছিল। তারই ভিত্তিতে চার্জ গঠন করা হয়েছে বলে ইডি জানিয়েছে।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে জানা গিয়েছে, সাকেতের বিরুদ্ধে এক কোটি সাত লক্ষ টাকা অপব্যবহার করার অভিযোগ রয়েছে। এই অর্থ ক্রাউড ফান্ডিং-এর মাধ্যমে জনতার কাছ থেকে পাওয়া দান হিসাবে সংগ্রহ করা হয়েছিল। অভিযোগ, যে উদ্দেশ্যের কথা জানিয়ে ওই অর্থ সংগ্রহ করা হয়েছিল, তা আদতে সেখানে ব্যয় করা হয়নি। তিনি ব্যক্তিগত কারণে ওই অর্থ ব্যয় করেছিলেন বলে ইডির অভিযোগ।

ইডি মঙ্গলবার এক্স-বার্তায় জানিয়েছে, পিএমএলএ আইনে চার্জ গঠন এড়াতে ফৌজদারি দণ্ডবিধির (ভারতীয় নাগরিক সুরক্ষা সংহিতা) ৩০৯ ধারায় সাংসদ সাকেত যে আবেদন জানিয়েছিলেন, আমদাবাদের বিশেষ পিএমএলএ আদালত তা খারিজ করে দিয়েছে। প্রসঙ্গত, এই মামলায় ২০২২ সালের ডিসেম্বরে সাকেতকে আমদাবাদ পুলিশ গ্রেফতার করেছিল। পরে মামলায় তদন্তের ভার পেয়ে তাঁকে হেফাজতে নিয়েছিল ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Enforcement Directorate Saket Gokhale PMLA ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE