Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
R G Kar Hospital Incident

‘নারীর শরীর ক্ষমতা প্রদর্শনের জায়গা নয়’, উইন্ডস্ক্রিনে পোস্টার সেঁটে আরজি করে ক্যাবচালক মানসী

আরজি কর মেডিক্যাল কলেজে জুনিয়র মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনার প্রতিবাদ জানাতে হাজির ক্যাবচালক মানসী মৃধা দত্ত জানিয়েছেন, নিরাপত্তার আশঙ্কা তাঁকেও শামিল করেছে এই জমায়েতে।

(বাঁ দিক থেকে) ক্য়াবে সাঁটা পোস্টার এবং মানসী মৃধা দত্ত।

(বাঁ দিক থেকে) ক্য়াবে সাঁটা পোস্টার এবং মানসী মৃধা দত্ত। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ১৮:৫৬
Share: Save:

আরজি কর মেডিক্যাল কলেজে জুনিয়র মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় আবার প্রতিবাদে শামিল হয়েছে শহর। মঙ্গলবার সেই বিক্ষোভে হাজির হয়েছিলেন ক্যাবচালক মানসী মৃধা দত্ত। আরজি করের সামনে সেই জমায়েতে ছিল তাঁর গাড়িটিও। তার উইন্ডস্ক্রিনে সাঁটা অভিনব পোস্টার— ‘নারীর শরীর ক্ষমতা প্রদর্শনের জায়গা নয়’!

সেই সঙ্গেই তাঁর গাড়িতে সাঁটা আর একটি পোস্টারে রয়েছে ‘ধর্ষণের বিরুদ্ধে রুখে দাঁড়ান’ আবেদনও। যাদবপুরের বাসিন্দা মানসী ক্যাবচালকের পেশা বেছে নিয়েছিলেন তাঁর স্বামীর মৃত্যুর পরে। গত এক দশক ধরে সেই কাজ করছেন। বাড়িতে রয়েছে দুই পুত্র। মানসী জানালেন, আরজি কর-কাণ্ড তাঁর মনেও এ শহরে নারীর নিরাপত্তা নিয়ে আশঙ্কা তৈরি করেছে। সেই আশঙ্কাই তাঁকে টেনে এনেছে আরজি করের সামনে।

আনন্দবাজার অনলাইনকে মানসী মঙ্গলবার বলেন, ‘‘আমি দিনরাত সব সময়ই কাজ করি। এটা আমার কর্মক্ষেত্র। যদি কর্মক্ষেত্রে নিরাপত্তা না পাই, তা হলে প্রতিবাদ করতেই হয়।’’ কলকাতার পাশাপাশি পাশের জেলাগুলিতেও রাতে তাঁকে পেশাগত প্রয়োজনে যেতে হয় জানিয়ে মানসীর মন্তব্য, ‘‘আমরা মহিলা। আমাদের নিরাপত্তা দরকার। সেই দাবি নিয়েই এখানে এসেছি।’’ আরজি করে নির্যাতিতা জুনিয়র চিকিৎসক যে তাঁর কর্মক্ষেত্রেও ন্যূনতম সুরক্ষা পাননি, সেই বিষয়টিই দুশ্চিন্তায় ফেলেছে মানসীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE