Advertisement
১৮ অক্টোবর ২০২৪
Delhi Excise Policy Case

‘অন্তর্বর্তী’ নয়, কেজরী এ বার চাইলেন স্থায়ী জামিন, দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে নতুন আবেদন

দিল্লির ‘আবগারি দুর্নীতিকাণ্ডে’ গত ২১ মার্চ কেজরীকে গ্রেফতার করেছিল ইডি। ১০ মে আপ প্রধানকে লোকসভা ভোটে প্রচারের সুযোগ দিতে ১ জুন পর্যন্ত অন্তর্বর্তী জামিন মঞ্জুর করে শীর্ষ আদালত।

অরবিন্দ কেজরীওয়াল।

অরবিন্দ কেজরীওয়াল। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৪ ১৩:৩৯
Share: Save:

স্থায়ী জামিন চেয়ে এ বার আদালতের দ্বারস্থ হলেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির (আপ) প্রধান অরবিন্দ কেজরীওয়াল। সুপ্রিম কোর্টের নির্দেশ ২১ দিনের জন্য অন্তর্বর্তী জামিনে মুক্ত কেজরীর আইনজীবী দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে বৃহস্পতিবার ওই আবেদন জানিয়েছেন। বৃহস্পতিবার বিকেলে আবেদনের শুনানি হতে পারে।

দিল্লির আবগারি লাইসেন্স বণ্টন দুর্নীতি মামলায় অভিযুক্ত কেজরী অন্তর্বর্তী জামিনের মেয়াদ বৃদ্ধি চেয়ে সুপ্রিম কোর্টে মামলা করে জরুরি শুনানির আর্জি জানিয়েছিলেন। কিন্তু দ্রুত শুনানির আবেদন খারিজ করে মঙ্গলবার সেই মামলা পাঠানো হয় প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের ডিভিশন বেঞ্চে। তিনিই ঠিক করবেন, কবে কেজরীর আবেদনের শুনানি হবে। তার মধ্যেই স্থায়ী জামিন চেয়ে নিম্ন আদালতে গেলেন আপ প্রধান।

দিল্লির ‘আবগারি দুর্নীতিকাণ্ডে’ গত ২১ মার্চ কেজরী গ্রেফতার হয়েছিলেন। গত ১০ মে আপ প্রধানকে লোকসভা ভোটের প্রচারে সুযোগ দিতে ১ মে পর্যন্ত অন্তর্বর্তী জামিন মঞ্জুর করে শীর্ষ আদালত। অন্তর্বর্তী জামিনের শর্ত অনুযায়ী, ২ জুন তিহাড় কর্তৃপক্ষের কাছে গিয়ে আত্মসমর্পণ করতে হবে দিল্লির মুখ্যমন্ত্রীকে। সুপ্রিম কোর্টে কেজরীর আর্জি, পিইটি-সিটি স্ক্যান-সহ একাধিক গুরুত্বপূর্ণ শারীরিক পরীক্ষার জন্য জামিনের মেয়াদ বৃদ্ধি করা হোক।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE