Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Jammu and Kashmir Assembly Election 2024

কাশ্মীরে প্রার্থী মির, রাজ্য কংগ্রেস দায়িত্বে কি বদল

মির দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলার ডুরু আসন থেকে প্রার্থী হয়েছেন। আজ তিনি মনোনয়ন জমা দিয়েছেন। তাঁর মনোনয়নের সময় কংগ্রেসের সমর্থকদের বিশাল মিছিলে জম্মু-কাশ্মীরের প্রদেশ কংগ্রেস সভাপতি তারিক আহমেদ কাররা যোগ দেন।

গুলাম আহমেদ মির।

গুলাম আহমেদ মির। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ০৮:০৭
Share: Save:

পশ্চিমবঙ্গের নতুন প্রদেশ কংগ্রেস সভাপতি কে হবেন, এখনও কংগ্রেস হাই কমান্ড সেই সিদ্ধান্ত নিতে পারেনি। এর মধ্যে কংগ্রেসে পশ্চিমবঙ্গের পর্যবেক্ষক গুলাম আহমেদ মির জম্মু-কাশ্মীরের ভোটে প্রার্থী হলেন। এই পরিস্থিতিতে নতুন প্রদেশ কংগ্রেস সভাপতির সঙ্গে পশ্চিমবঙ্গে কংগ্রেসের নতুন পর্যবেক্ষক নিয়োগ করা হবে কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

গত মাসে পশ্চিমবঙ্গের কংগ্রেস নেতাদের সঙ্গে বৈঠকের সময়ে গুলাম আহমেদ মির জানিয়েছিলেন, অধীর চৌধুরী প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছেন। তিনি অধীরকে ‘প্রাক্তন প্রদেশ সভাপতি’ বলেই সম্বোধন করেছিলেন। ওই বৈঠকে নতুন সভাপতি নিয়ে সকলের মতামত নেওয়া হয়েছিল। তারপরে এক মাস কেটে গেলেও কংগ্রেস হাই কমান্ড কোনও সিদ্ধান্ত নিতে পারেনি। এর মধ্যে পশ্চিমবঙ্গের পর্যবেক্ষক পদে মির কত দিন থাকবেন, তা নিয়েও সংশয় তৈরি হয়েছে।

এআইসিসি-র সাধারণ সম্পাদক গুলাম আহমেদ মির পশ্চিমবঙ্গের সঙ্গে ঝাড়খণ্ডেরও পর্যবেক্ষক। ঝাড়খণ্ডে ভোট আসন্ন। ফলে পশ্চিমবঙ্গের সঙ্গে ঝাড়খণ্ডের দায়িত্বেও নতুন কাউকে দেখা যাবে কি না, তা নিয়ে প্রশ্ন রয়েছে। মির দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলার ডুরু আসন থেকে প্রার্থী হয়েছেন। আজ তিনি মনোনয়ন জমা দিয়েছেন। তাঁর মনোনয়নের সময় কংগ্রেসের সমর্থকদের বিশাল মিছিলে জম্মু-কাশ্মীরের প্রদেশ কংগ্রেস সভাপতি তারিক আহমেদ কাররা যোগ দেন। কাররা বলেন, ‘‘ডুরুতে আমরা মিরকে রেকর্ড ব্যবধান জেতাতে চাই।’’ ন্যাশনাল কনফারেন্স-কংগ্রেসের জোট ক্ষমতায় এলে মির সরকারের মন্ত্রীও হতে পারেন বলে কংগ্রেস নেতারা মনে করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Assembly Election 2024 Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE