Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Ragging

হস্টেলে ঢুকে ছাত্রদের লাঠি দিয়ে মার ‘দাদা’দের, র‌্যাগিংয়ের ঘটনা প্রকাশ্যে আসতেই হুলস্থুল অন্ধ্রপ্রদেশে

পুলিশ সূত্রে খবর, র‌্যাগিংয়ের একটি ভিডিয়ো তাদের হাতে আসার পরই তদন্ত শুরু হয়। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ভিডিয়োটি গত ফেব্রুয়ারির। সম্প্রতি পুরনো সেই ভিডিয়োটি ভাইরাল হয়েছে।

জুনিয়র ছাত্রদের মারধরের সেই দৃশ্য।

জুনিয়র ছাত্রদের মারধরের সেই দৃশ্য। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ১৩:১২
Share: Save:

কলেজের জুনিয়রদের মারধরের অভিযোগ উঠল ‘দাদা’দের বিরুদ্ধে। এক এক করে ঘরে ঢুকিয়ে লাঠি দিয়ে মারধরের পর বার করে দেওয়া হচ্ছিল। অন্ধ্রপ্রদেশের নারাসারাওপেটের একটি কলেজের এই র‌্যাগিংয়ের ঘটনা প্রকাশ্যে আসতেই হুলস্থুল পড়ে গিয়েছে। ইতিমধ্যেই সেই ভিডিয়ো খতিয়ে দেখে একটি মামলা রুজু করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, র‌্যাগিংয়ের একটি ভিডিয়ো তাদের হাতে আসার পরই তদন্ত শুরু হয়। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ভিডিয়োটি গত ফেব্রুয়ারির। সম্প্রতি পুরনো সেই ভিডিয়োটি ভাইরাল হয়েছে। তবে ভিডিয়ো থেকে অভিযুক্তদের চিহ্নিত করা হয়েছে বলেও তদন্তকারী এক আধিকারিক জানিয়েছেন (যদিও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন )। ভিডিয়োয় দেখা গিয়েছে, এক এক করে একটি ঘরে জুনিয়র ছাত্রদের ডেকে নিয়ে আসা হচ্ছে। তার পর সিনিয়ররা তাঁদের লাঠি দিয়ে মারছেন। জুনিয়র ছাত্রেরা কাকুতিমিনতি করেও ছাড় পাচ্ছিলেন না।

পুলিশ জানিয়েছে, নাসারাওপেটের বেসরকারি কলেজের ঘটনা। এনসিসির প্রশিক্ষণ দেওয়ার কথা বলে জুনিয়রদের হস্টেলের একটি ঘরে নিয়ে যাওয়া হয়। তার পর লাঠি দিয়ে তাঁদের মারধর করা হয় বলে অভিযোগ। ওয়ান টাউন থানার পুলিশ আধিকারিক চিন্তালা কৃষ্ণ রেড্ডি বলেন, “র‌্যাগিংয়ের একটি ভিডিয়ো আমাদের হাতে এসেছে। ভিডিয়োটি কোথাকার, তা চিহ্নিত করা গিয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে পদক্ষেপ করা হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ragging Andhra Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE