Advertisement
২৯ সেপ্টেম্বর ২০২৪
Terrorists

জঙ্গিদের আত্মসমর্পণ নিয়ে প্রশ্ন

৪ সেপ্টেম্বর দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে চুক্তি হয় রাজ্যের দু’টি জঙ্গি গোষ্ঠীর। তার পরে ত্রিপুরায় এনএলএফটি ও এটিটিএফ-এর ৫৮৪ জন জঙ্গি আত্মসমর্পণ করে।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আগরতলা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৩১
Share: Save:

ত্রিপুরার দু’টি জঙ্গি গোষ্ঠীর সঙ্গে সরকারের শান্তি চুক্তির প্রেক্ষিতে সম্প্রতি আত্মসমর্পণ করেছে ৫৮৪ জন জঙ্গি। কিন্তু যে রাজ্যে গত এক দশকে কার্যত কোনও জঙ্গি কার্যকলাপের ঘটনা নেই সেখানে এত জঙ্গির আত্মসমর্পণ নিয়ে প্রশ্ন তুলেছে সিপিএম।

৪ সেপ্টেম্বর দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে চুক্তি হয় রাজ্যের দু’টি জঙ্গি গোষ্ঠীর। তার পরে ত্রিপুরায় এনএলএফটি ও এটিটিএফ-এর ৫৮৪ জন জঙ্গি আত্মসমর্পণ করে। বিরোধী দলনেতা ও সিপিএম নেতা জিতেন্দ্র চৌধুরী বলেন, রাজ্যে এক দশক ধরে জঙ্গি কার্যকলাপ প্রায় নেই। তাহলে এত জঙ্গি এল কোথা থেকে? বিষয়টি নিয়ে গভীর সন্দেহ দেখা দিয়েছে।

বিজেপি মুখপাত্র সুব্রত চক্রবর্তীর দাবি, বিরোধীরা কী ভাবে দাবি করছেন যে রাজ্যে জঙ্গি কার্যকলাপ নেই। সকলেই জানেন জঙ্গিদের ঘাঁটি ছিল বাংলাদেশে। এখন জঙ্গিরা আত্মসমর্পণ করলেই বা বিরোধীদের আপত্তি কোথায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Terrorists Tripura
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE