Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
UP

গাড়ির সঙ্গে সংঘর্ষের জেরে ৬০ জন যাত্রী নিয়ে খাদে পড়ল বাস! উত্তরপ্রদেশে মৃত সাত, আহত অন্তত ২৫

ভুল লেন থেকে আসা একটি গাড়ির সঙ্গে বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষের অভিঘাতে যাত্রী-সহ রাস্তার পাশে প্রায় ২০ ফুট গভীর খাদে ছিটকে পড়ে বাসটি।

ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৪ ১৬:১৯
Share: Save:

উত্তরপ্রদেশে গাড়ি এবং বাসের সংঘর্ষে মৃত্যু হল সাত জনের। গুরুতর আহত আরও ২৫ জন। রবিবার ভোরে লখনউ-আগরা এক্সপ্রেসওয়েতে ঘটনাটি ঘটেছে।

রবিবার ভোরে উসরাহার এলাকায় লখনউ-আগরা সড়কে একটি গাড়ির সঙ্গে ওই বাসের সংঘর্ষ হয়। ওই সময় বাসে প্রায় ৬০ জন যাত্রী ছিলেন। যাত্রী-সহ বাসটি খাদে ছিটকে পড়ে। ঘটনাস্থলেই সাত জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত অবস্থায় ২৫ জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আহতদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক।

রবিবার ভোরে যাত্রিবাহী বাসটি রায়বরেলী থেকে দিল্লির দিকে যাচ্ছিল। হঠাৎই ভুল লেন থেকে আসা একটি গাড়ির সঙ্গে ওই বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষের অভিঘাতে যাত্রী-সহ রাস্তার পাশে প্রায় ২০ ফুট গভীর খাদে ছিটকে পড়ে বাসটি। বাসের চার যাত্রীর মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত তাঁদের মধ্যে এক জনকেই শনাক্ত করা গিয়েছে। তাঁর নাম এম প্রকাশ তিওয়ারি (৫০)। তিনি লখিমপুরের বাসিন্দা ছিলেন।

অন্য দিকে, ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে দুর্ঘটনাগ্রস্ত গাড়িটির তিন সদস্যের। মৃতদের নাম মনু (২৫), তাঁর মা চন্দা দেবী এবং প্রদ্যুম্ন (২৪)। মৃত তিন জন একই পরিবারের সদস্য। রাজস্থান থেকে কনৌজের তালগ্রামে ফিরছিলেন তাঁরা। পুলিশ আধিকারিক সঞ্জয় কুমার জানাচ্ছেন, সারা রাত গাড়ি চালিয়ে ক্লান্ত ছিলেন চালক। সম্ভবত সে জন্যই তিনি ঘুমচোখে ভুল লেনে ঢুকে পড়েন বলে প্রাথমিক ভাবে পুলিশের অনুমান।

যদিও বাসের এক যাত্রী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বাস চালানোর সময় চালক মাঝে মাঝেই মোবাইলে ব্যস্ত হয়ে পড়ছিলেন। যাত্রীদের বারণ সত্ত্বেও নাকি কান দেননি চালক। যাত্রীদের একাংশের মত, বাসচালকের ভুলেই এই দুর্ঘটনা। যদিও এ প্রসঙ্গে পুলিশ সূত্রে এখনও কিছু জানা যায়নি। কী ভাবে ঘটল দুর্ঘটনা, জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UP Lucknow agra Bus Accidet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE