Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Delhi Student Suicide

ফের হস্টেলে ছাত্রমৃত্যু! দিল্লির ইন্দ্রপ্রস্থ বিশ্ববিদ্যালয়ে হস্টেলের বারান্দা থেকে ঝাঁপ তরুণ ছাত্রের

সম্প্রতি হস্টেলে জন্মদিনের অনুষ্ঠান পালন করার জন্য হস্টেল থেকে বহিষ্কার করা হয়েছিল ওই ছাত্রকে। এ নিয়ে কর্তৃপক্ষের বিরুদ্ধে সরবও হয়েছিলেন ছাত্রের সহপাঠীরা। এই ঘটনার পর থেকেই না কি অবসাদে ভুগছিলেন ওই ছাত্র।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:০২
Share: Save:

ফের ছাত্রমৃত্যু হস্টেলে! এ বার দিল্লির ইন্দ্রপ্রস্থ বিশ্ববিদ্যালয়ের হস্টেলের সাত তলার বারান্দা থেকে ঝাঁপ দিলেন তরুণ ছাত্র। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে তাঁর।

রবিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে দক্ষিণ-পশ্চিম দিল্লির গুরু গোবিন্দ সিংহ ইন্দ্রপ্রস্থ বিশ্ববিদ্যালয়ে। মৃত ছাত্রের নাম গৌতম কুমার (২৫)। তিনি এমবিএ প্রথম বর্ষের ছাত্র ছিলেন। বিহারের বৈশালী জেলার বাসিন্দা ছিলেন গৌতম। তিনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই ডিডিইউ হস্টেলে থাকতেন। রবিবার সন্ধ্যায় হস্টেলের সাত তলার ছাদ থেকে ঝাঁপ দেন ওই ছাত্র। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, আত্মহত্যা করেছেন তিনি। যদিও ঘটনাস্থলে কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি বলেই পুলিশ সূত্রে খবর।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় দিল্লি পুলিশ। পুলিশ একটি বিবৃতিতে জানিয়েছে, রবিবার সন্ধ্যা ৬টা ২০ মিনিট নাগাদ উত্তর দ্বারকা থানায় একটি ফোন আসে। ফোনে বলা হয়, ইন্দ্রপ্রস্থ বিশ্ববিদ্যালয়ে আত্মহত্যা করেছেন এক ছাত্র। ছাত্রের দেহ ময়নাতদন্তের জন্য ডিডিইউ হাসপাতালে পাঠানো হয়েছে। সব দিক খতিয়ে দেখতে শুরু হয়েছে তদন্ত।

সূত্রের খবর, সম্প্রতি হস্টেলে জন্মদিনের অনুষ্ঠান পালন করার জন্য হস্টেল থেকে বহিষ্কার করা হয়েছিল ওই ছাত্রকে। এ নিয়ে কর্তৃপক্ষের বিরুদ্ধে সরবও হয়েছিলেন ছাত্রের সহপাঠীরা। এই ঘটনার পর থেকেই না কি অবসাদে ভুগছিলেন ওই ছাত্র। তবে এটিই আত্মহত্যার এক মাত্র কারণ কি না, খতিয়ে দেখছে পুলিশ।

প্রসঙ্গত, রবিবার দিল্লির মৌলানা আজাদ মেডিক্যাল কলেজ হস্টেলেও এক ছাত্রের দেহ পাওয়া যায়। গত সপ্তাহেই আইআইটি গুয়াহাটির হস্টেল থেকে উদ্ধার হয়েছে তৃতীয় বর্ষের ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার দেহ। গত মাসেও সেখানে স্নাতকোত্তরের এক ছাত্রী আত্মহত্যা করেন। একের পর এক ছাত্রমৃত্যুর ঘটনায় নড়েচড়ে বসেছে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Student Suicide
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE