Advertisement
০৬ অক্টোবর ২০২৪

রাহুলকে বিধিভঙ্গের নোটিস দিল কমিশন

কংগ্রেস নেতা রাহুল গাঁধীকে জোড়া অস্বস্তিতে ফেলল নির্বাচন কমিশন। এ মাসের পয়লা তারিখে হিমাচলের সোলানে একটি জনসভায় রাহুলের মন্তব্যের ব্যাখ্যা চেয়ে নোটিস দিয়েছে নির্বাচন কমিশন। ১২ মে-র মধ্যে তাঁকে লিখিত জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আবার, আপ-এর দায়ের করা অভিযোগের জবাবে নির্বাচন কমিশনার এইচ এস ব্রহ্ম জানিয়ে দিলেন, প্রাথমিক তদন্তে প্রমাণ মিলেছে রাহুল ৭ মে ভোটের দিন বিভিন্ন বুথে ঢুকে আইন ভেঙেছেন।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ মে ২০১৪ ০৩:০৯
Share: Save:

কংগ্রেস নেতা রাহুল গাঁধীকে জোড়া অস্বস্তিতে ফেলল নির্বাচন কমিশন।

এ মাসের পয়লা তারিখে হিমাচলের সোলানে একটি জনসভায় রাহুলের মন্তব্যের ব্যাখ্যা চেয়ে নোটিস দিয়েছে নির্বাচন কমিশন। ১২ মে-র মধ্যে তাঁকে লিখিত জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আবার, আপ-এর দায়ের করা অভিযোগের জবাবে নির্বাচন কমিশনার এইচ এস ব্রহ্ম জানিয়ে দিলেন, প্রাথমিক তদন্তে প্রমাণ মিলেছে রাহুল ৭ মে ভোটের দিন বিভিন্ন বুথে ঢুকে আইন ভেঙেছেন। আরও খোঁজখবরের পরে কমিশন নিশ্চিত হলে তাঁর বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

সোলানে রাহুল বলেন, নরেন্দ্র মোদীর নেতৃত্বে বিজেপি ক্ষমতায় এলে দেশে অন্তত ২২ হাজার মানুষ খুন হয়ে যাবেন। বিজেপি এই বক্তৃতার ভিডিও-ছবি জমা দিয়ে কমিশনে নালিশ করে। তার পর আজ কমিশন রাহুলকে নোটিস দিয়ে জানতে চায়, বিধিভঙ্গের কারণে কেন তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না?

৭ মে নির্বাচনের সময় রাহুল গাঁধীর বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের যে অভিযোগ উঠেছে, সে ব্যাপারেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানাল নির্বাচন কমিশন। রাহুলের বিরুদ্ধে আম আদমি পার্টির অভিযোগ, ভোটের দিন অমেঠীর বিভিন্ন বুথে ঢুকে ভোটাররা কাকে ভোট দিচ্ছেন, নিজে চোখে দেখেন রাহুল। একটি ছবিও প্রকাশ করে আপ, যাতে বুথে ভোটারের পাশে দেখা যাচ্ছে রাহুলকে। শুক্রবার নির্বাচন কমিশনার এইচ আর ব্রহ্ম বলেন, চার-পাঁচটি বুথে এমন কাণ্ড হয়েছে বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। এটা অবশ্যই বিধিভঙ্গ। আরও খোঁজ নিয়ে কমিশন অবশ্যই ব্যবস্থা নেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rahul and election commission
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE