Advertisement
১০ অক্টোবর ২০২৪

বাস্তুজমি খননের সময় পিঁপড়ের ঢিবি পাওয়া গেলে কী হয় জানেন?

বাস্তুজমি কেনার পর তা সমান করার জন্য বা ভিত কাটার জন্য মাটি খোড়ার সময় বিভিন্ন জিনিস পাওয়া যায়। বাস্তুমতে এর তাৎপর্য কী, সেই বিষয়ে  আলোচনা করা হল।

অসীম  সরকার
শেষ আপডেট: ০২ অক্টোবর ২০১৮ ০৮:২৬
Share: Save:

বাস্তুজমি কেনার পর তা সমান করার জন্য বা ভিত কাটার জন্য মাটি খোড়ার সময় বিভিন্ন জিনিস পাওয়া যায়। বাস্তুমতে এর তাৎপর্য কী, সেই বিষয়ে আলোচনা করা হল।

(১) পিঁপড়ের ঢিবি: জমি খুড়তে গিয়ে যদি পিঁপড়ের ঢিবি পাওয়া যায়, তবে ভবিষ্যতে যারা বাস করবেন তাদের আর্থিক উন্নতিতে বাধা আসবে এবং বাস্তুর মালিকের আয়ু কমে যাবে। উইপোকার ঢিবি পাওয়া গেলে একই ফল হয়।

(২) বন্য জন্তুর হাড়: বাস্তু জমি খুড়তে গিয়ে বন্য জন্তুর হাড় পাওয়া গেলে, বাস্তুমতে যারা সেখানে ভবিষ্যতে বাস করবেন তাদের সার্বিক ভাবে নানা কাজে বাধা আসবে।

(৩) পুরনো ইট: জমি খুড়তে গিয়ে ইট পাওয়া বিশেষ শুভ। এতে আসন্ন ভবিষ্যতে ধন-সম্পদ বৃদ্ধি পাওয়া বোঝায়।

(৪) কয়লা: জমি খুড়তে গিয়ে যদি কয়লা পাওয়া যায় সেটা খুবই অশুভ। এতে বোঝায় ওখানে অদূর ভবিষ্যতে যারা বাস করবে, তাদের স্বাস্থ্যহানি হবে।

(৫) তামা: জমি খুড়তে গিয়ে যদি তাম্রখণ্ড বা তামার পাত্র বা ঘড়া পাওয়া যায়, তবে এটা বেশ শুভ। এতে বোঝায়, যারা বাস করবে তাদের সব দিক থেকে উন্নতি হবে।

(৬) স্বর্ণ মুদ্রা বা তাম্র মুদ্রা বা রৌপ্য মুদ্রা: এই জাতীয় মুদ্রা মাটি খুড়ে পাওয়া গেলে বাস্তু মালিকের ভাগ্য খুলে যায়। এতে ভবিষ্যতে অভাবনীয় উন্নতি ও সুখ থাকা বোঝায়।

(৭) লৌহ খণ্ড বা স্টিল: জমি খুড়তে গিয়ে যে কোনও ধরনের লৌহখণ্ড বা যে কোনও আকারের লোহা পাওয়া গেলে সেটা অশুভ লক্ষণ। ওই বাস্তুতে যারা বাস করবে অচিরে তাদের কারও মৃত্যু হওয়ার সম্ভাবনা থাকে।

(৮) সাপ: জমি খুড়তে গিয়ে সাপের দেখা মিললে, উন্নতিতে বাধা আসে।

(৯) পাথর: জমি খুড়তে গিয়ে বিরাট পাথরের চাঁই বা অনেক পাথর ছড়িয়ে থাকা অবস্থায় মিললে বাস্তু মালিকের ভবিষ্যৎ বেশ উজ্জ্বল হয়।

(১০) গরুর শিং: জমি খুড়তে গিয়ে মাটির ভিতর যদি গরুর শিং পাওয়া যায়, তা হলে শুভ ইঙ্গিত বোঝায়।

(১১) দস্তা/পিতল বা কাঁসা: বাস্তু জমি খুড়তে গিয়ে কেউ যদি পেতল বা কাঁসার বাসনপত্র পাওয়া যায়, সেটা আসন্ন ভবিষ্যতের সুখ-সমৃদ্ধি ও আর্থিক উন্নতির ইঙ্গিত বহন করে।

(১২) নর কঙ্কাল: বাস্তু জমি খুড়তে গিয়ে নর কঙ্কালের হাড় পাওয়া গেলে, এটা অশুভ ইঙ্গিত বহন করে। প্রথমেই জানতে হবে, জমিটি কবরখানার অংশ কিনা। যদি তাই হয়, শাস্ত্র মতে ওখানে বাড়ি না করাই ভাল।

অন্য বিষয়গুলি:

Rashi House
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE