Advertisement
২৮ অক্টোবর ২০২৪
Weight Loss Tips

৩টি নিয়ম মেনে কয়েক মাসে ৩২ কেজি ওজন কমিয়েছেন তরুণী! কী ভাবে সম্ভব হল এমন?

এই ফিটনেস প্রশিক্ষক জানিয়েছেন, রোগা হওয়া খুব কঠিন নয়। তিনি নিজে মাত্র তিনটি নিয়ম মেনেই ওজন ঝরিয়েছেন। পাশাপাশি তিনি জানিয়েছেন, কেউ চাইলে এই তিন নিয়মেই রোগা হতে পারেন। কী সেই তিন নিয়ম?

ওজন কমানোর আগে এবং পরে।

ওজন কমানোর আগে এবং পরে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৪ ১৫:২৩
Share: Save:

২৪ মাসে ৩১ কেজি ওজন কমিয়েছেন তরুণী। সমাজমাধ্যমে রীতিমতো হইচই ফেলে দিয়েছে এই খবর। আমেরিকার বাসিন্দা তারা ডিক্সটন নামে ফিটনেস প্রশিক্ষক নিজের ওজন কমানোর কাহিনি সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছেন। যাতে কেউ হাল না ছেড়ে দেয়। সঠিক পথে পরিশ্রম করলে যে ওজন কমানো যায়, তেমনই বার্তা দিতে চেয়েছেন তিনি। ওজন কমানোর জন্য চেষ্টার কসুর করেন না কেউই। অনেকে এক প্রকার কৃচ্ছসাধনের পথে পা বাড়িয়ে দেন। তবে এই ফিটনেস প্রশিক্ষক জানিয়েছেন, রোগা হওয়া খুব কঠিন নয়। তিনি নিজে মাত্র তিনটি নিয়ম মেনেই ওজন ঝরিয়েছেন। পাশাপাশি তিনি জানিয়েছেন, কেউ চাইলে এই তিন নিয়মেই রোগা হতে পারেন। কী সেই তিন নিয়ম?

ক্যালোরি কম খাওয়া

ক্যালোরি খাওয়া একেবারে বন্ধ করে দিয়েছিলেন তিনি। প্রায় রোজের খাওয়াদাওয়া থেকে ৮০ শতাংশ ক্যালোরি বাদ দিয়েছিলেন। তবে তিনি জানিয়েছেন চকোলেট খেতেন। তাতে ক্যালোরির পরিমাণ বাড়ত না। কিন্তু সকলের ক্ষেত্রে এটি কার্যকরী নাও হতে পারে। রোজের জীবন থেকে ক্যালোরি বাদ দিয়ে দিলে রোগা হওয়া সহজ হয়ে যায়।

দিনে দশহাজার পা হাঁটা

জিমে গিয়ে লোহা-লক্কড় না টেনে, দিনে দশ হাজার পা হাঁটতেন তিনি। যেখানেই যেতেন হেঁটে যেতেন। ধীরে ধীরে হাঁটার প্রতি ভালবাসা তৈরি হয়ে গিয়েছিল। তারা জানিয়েছেন, হাঁটতে ভালবাসলে ওজন কমানো কঠিন নয়।

ক্রস ট্রেনিং

রোজ ট্রেডমিলে না হাঁটলেও নিয়ম করে ক্রস ট্রেনিং করতেন তিনি। সেই সঙ্গে কার্ডিয়ো। এতে যে শুধু ওজন কমে তাই নয়, পেশিও শক্তিশালী এবং মজবুত হয়। রক্ত সঞ্চালও ঠিক থাকে।

অন্য বিষয়গুলি:

Weight
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE