Advertisement
০৮ অক্টোবর ২০২৪
Malaika Arora

মোটা হয়ে যাওয়ার ভয়ে ভাজাভুজি খান না? মালাইকা কিন্তু বিশেষ এক পরোটা খেয়েই ছিপছিপে থাকেন

মালাইকার মতো চেহারা পাওয়া সহজ নয়। তবে সেই লক্ষ্যে এক ধাপ পেরোতে ছাতুর পরোটা খাওয়া শুরু করতে পারেন। কী ভাবে বানাবেন?

মালাইকা অরোরা।

মালাইকা অরোরা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ১৫:২১
Share: Save:

ছিপছিপে থাকতে হলে ভাজাভুজি খাওয়া বন্ধ করে দিতে হবে। অনেকেই এই নিয়ম মেনে চলেন। তবে মালাইকা অরোরা কিন্তু এই নিয়মে বিশ্বাসী নন একেবারেই। ৫০ ছুঁই ছুঁই মালাইকার ফিটনেস বলিপাড়ার অন্যতম আলোচনার বিষয়। বয়স যে শুধুমাত্র সংখ্যা, মালাইকা তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন। যে কোনও লুকেই তিনি সাবলীল এবং মানানসই। মালাইকার ছিপছিপে চেহারা অনেকেরই অনুপ্রেরণা।

সারা বছরই ডায়েট করেন অভিনেত্রী। ঘরের খাবার ছাড়া অন্য কিছু দাঁতে কাটেন না তিনি। বাইরের খাবার খেলেও তা কালেভদ্রে। ডায়েটের ক্ষেত্রে কড়া নিয়ম মানেন মালাইকা। তবে ওজন ধরে রাখতে শুধুমাত্র কড়া ডায়েটে ভরসা করেন না তিনি। তাঁর ছিপছিপে চেহারার রহস্য লুকিয়ে আছে পরোটায়। এটা শুনে চমকে যেতে পারেন অনেকেই। কারণ ওজন নিয়ন্ত্রণে রাখতে লুচি, পরোটা থেকে দূরে থাকে পাশের বাড়ির তরুণীও। সেখানে মালাইকা পরোটা খেয়ে ওজন কমান শুনে চমকে ওঠা অস্বাভাবিক নয়। মালাইকা পরোটা খান, তাতে কোনও ভুল নেই। কিন্তু সেই পরোটা তৈরি হয় ছাতু দিয়ে। ছাতুর পরোটা মালাইকার অন্যতম প্রিয় খাবার। মালাইকার রোজের ডায়েটে এই খাবার থাকেই। মালাইকার মতো চেহারা পাওয়া সহজ নয়। তবে সেই লক্ষ্যে এক ধাপ পেরোতে ছাতুর পরোটা খাওয়া শুরু করতে পারেন। কী ভাবে বানাবেন?

প্রথমে দুটো পরোটার জন্য পরিমাণ মতো ময়দা মেখে নিন। এ বার অন্য একটি পাত্রে ছাতু, কাঁচালঙ্কা কুচি, পেঁয়াজকুচি, সর্ষের তেল, অল্প নুন, গোলমরিচ, জোয়ান, ধনেপাতা কুচি, চাট মশলা একসঙ্গে মিশিয়ে পুর তৈরি করে নিন। আগে মেখে রাখা ময়দার মণ্ড থেকে লেচি কেটে তার মধ্যে পুর ভরে পরোটার আকারে বেলে নিন। তার পর ননস্টিক তাওয়ায় অল্প অলিভ অয়েল ছড়িয়ে পরোটা ভেজে নিন।

অন্য বিষয়গুলি:

Paratha Diet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE