Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Weight Loss Tips

কৃতি, আলিয়ারা শুধু ডায়েট আর জিম করেন না, ওজন কমাতে মেনে চলেন ৩ নিয়মও

তারকাদের জিমে যাওয়া আর মাঝেমাঝে পানীয়ে চুমুক দেওয়ার ভিডিয়ো দেখে ধরে নিলে চলবে না ওটাই রোগা হওয়ার একমাত্র পন্থা। বরং রোগা হওয়ার জন‍্য মানতে হবে কিছু নিয়ম। যেগুলি বলিউড তারকারা নিষ্ঠার সঙ্গে মেনে চলেন।

(বাঁ দিক থেকে) কৃতি শ্যানন এবং আলিয়া ভট্ট।

(বাঁ দিক থেকে) কৃতি শ্যানন এবং আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১১:০৬
Share: Save:

বলিউড শুধু বিনোদন দেয় না, ওজন কমানোর অনুপ্রেরণাও জোগায়। বলি তারকাদের ছিপছিপ চেহারা দেখে নিজেকে অমন ভাবে গড়ে তোলার কথা ভাবনায় অনেকেই যাপন করেন। তবে শুধু স্বপ্ন দেখে গেলেই হবে না। সেই স্বপ্ন পূরণ করতে পরিশ্রমও করতে হবে। তারকাদের জিমে যাওয়া আর মাঝেমাঝে পানীয়ে চুমুক দেওয়ার ভিডিয়ো দেখে ধরে নিলে চলবে না ওটাই রোগা হওয়ার একমাত্র পন্থা। বরং রোগা হওয়ার জন‍্য মানতে হবে কিছু নিয়ম। যেগুলি বলিউড তারকারা নিষ্ঠার সঙ্গে মেনে চলেন।

১) ওজন নিয়ন্ত্রণে খাওয়াদাওয়াতেও রাশ টানা জরুরি। বাইরের প্রক্রিয়াজাত খাবার খাওয়ার অভ্যাস বদলে ফেলুন। তবে মুখরোচক খাবার একেবারে খাওয়া বন্ধ করে দেবেন, তা-ও নয়। ২০ শতাংশ মতো বাইরের খাবার খেতে পারেন। বাকি ৮০ শতাংশ খাবার যেন স্বাস্থ্যকর হয়

২) সকালে উঠেই কয়েক পা হেঁটে আসা মানেই শরীরচর্চা হয়ে গেল না। জিমে অথবা বাড়িতে— নিয়ম করে ওজন তোলা, কার্ডিয়ো এবং আরও অন্যান্য শরীরচর্চাও রোজের ফিটনেস রুটিনে রাখুন। বাড়িতে যোগাসনও করতে পারেন। রোজ সময় না পেলেও সপ্তাহে অন্তত ৪ দিন শরীরচর্চা করাটা প্রয়োজন।

৩) ওজন কমাতে শুধু খাওয়া কমালে চলবে না। শারীরিক কার্যকলাপও বজায় রাখতে হবে। প্রতি দিন হাঁটাহাঁটির অভ্যাস করুন। অন্তত ৭ থেকে ৮ হাজার পা। না হলে ওজন কমানো সত্যিই মুশকিল হয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weight Loss Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE