Advertisement
০৮ জুলাই ২০২৪
Virat Kohli-Anushka Sharma

বিশ্বজয়ের উৎসবের পরেই দেশ ছাড়লেন বিরাট, কোথায় গেলেন অনুষ্কার সঙ্গে দেখা করতে

বিশ্বকাপ জয়ের উৎসব মিটতে মিটতে রাত প্রায় ১০টা। তার পর কেউ হোটেলে, কেউ মুম্বইয়ে নিজের বাড়িতে ফিরলেও বৃহস্পতিবার রাতেই দেশ ছাড়েন বিরাট।

(বাঁ দিকে) বিরাট কোহলি। অনুষ্কা শর্মা  (ডান দিকে)।

(বাঁ দিকে) বিরাট কোহলি। অনুষ্কা শর্মা (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ১১:৪৩
Share: Save:

১৬ ঘণ্টার বিমানযাত্রার পর দেশের মাটিতে পা। দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, সেখান থেকে মুম্বই। ভিকট্রি প্যারেড, সংবর্ধনা। নাওয়া-খাওয়া, সামান্য বসার সুযোগটুকুও বোধ হয় হয়নি। সব মিটতে মিটতে রাত প্রায় ১০টা। তার পর কেউ হোটেলে, কেউ মুম্বইয়ে নিজের বাড়িতে ফিরলেও রাতে ঘুমোনোর সুযোগও হয়নি বিরাট কোহলির। বৃহস্পতিবার রাতেই দেশ ছাড়েন বিরাট। লন্ডনে স্ত্রী অনুষ্কা, মেয়ে ভামিকা এবং ছেলে অকায়ের কাছে গিয়েছেন বলে একটি সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে।

ভারতীয় দলের সংবর্ধনা অুষ্ঠানের পর বৃহস্পতিবার রাতে মুম্বই বিমানবন্দরে গাড়ি থেকে নামতে দেখা যায় বিরাটকে। সাদা প্যান্ট, টি-শার্ট, খয়েরি রঙের জ্যাকেট পরা বিরাট এড়িয়ে যেতে পারেননি আলোকচিত্রীদের। ছবি তোলার জন্য পোজ়ও দেন। মনে করা হচ্ছে লন্ডনের উদ্দেশেই রওনা হয়েছেন তিনি। সেখানেই ছেলে-মেয়েকে নিয়ে রয়েছেন অনুষ্কা। লন্ডনে ছেলে অকায়ের জন্মের মাস দুয়েক পর অনুষ্কা মুম্বই ফিরেছিলেন। কিন্তু কিছু দিনের মধ্যে ফের লন্ডনেই ফিরে যান। বিরাট-অনুষ্কা দুজনেই সন্তানদের নিয়ে সাবধানি। দেশে সর্ব ক্ষণ ক্যামেরাবন্দি হওয়ার দুশ্চিন্তা। তাই দুই সন্তানকে নিয়ে লন্ডনেই থাকার পরিকল্পনা রয়েছে এই তারকা দম্পতির।

বিশ্বকাপ জেতার পর ভারতীয় দল এখন জিম্বাবোয়ে সফরে রয়েছে। ৬ জুলাই থেকে ১৪ জুলাই সেখানে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। বিরাট, রোহিত-সহ সিনিয়র ক্রিকেটারেরা অনেকেই বিশ্রাম নিয়েছেন সেই সিরিজ় থেকে। শুভমন গিলের নেতৃত্বে জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলবে ভারত। ফলে বিরাটের হাতে ছুটি কাটানোর জন্য রয়েছে কয়েক দিন। জিম্বাবোয়ে সফরের পর ভারতের শ্রীলঙ্কা সফর রয়েছে। সেখানে ২৮ জুলাই থেকে ৭ অগস্ট পর্যন্ত তিনটি করে টি-টোয়েন্টি এবং এক দিনের ম্যাচ খেলবে ভারত। সেই সফরের আগে ভারতের নতুন কোচের নামও ঘোষিত হবে। বিরাট সেই সিরিজ়ে খেলবেন কি না, এখনও জানা যায়নি।

বিশ্বকাপ জেতার প্রায় চার দিন পর বুধবার বার্বাডোজ় থেকে দিল্লির উদ্দেশে রওনা হয়েছিলেন বিরাট, রোহিত শর্মারা। ১৬ ঘণ্টা পর সেই বিমান নামে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে। তখন সকাল ৬.০৭ মিনিট। প্রায় ৪০ মিনিট পর বিমানবন্দর থেকে বেরিয়ে বাসে ওঠেন বিরাটেরা। দিল্লির হোটেলে কিছু ক্ষণ কাটিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে বিশ্বকাপজয়ী ভারতীয় ক্রিকেট দল। সেখান থেকে মুম্বই। গোটা দলের কারও চোখেমুখে ক্লান্তির ছাপ ছিল না।

বৃহস্পতিবার সকাল থেকে মেরিন ড্রাইভে ভিড় জমাতে শুরু করেন হাজার হাজার মানুষ। মুম্বইয়ের রাজপথের দখল দুপুর থেকেই নিয়ে নেন ক্রিকেটপ্রেমীরা। বিকালে মুম্বইয়ে পৌঁছেও কোহলিরা চনমনে ছিলেন। হুডখোলা বাসে ওয়াংখেড়েতে যান বিশ্বজয়ীরা। তখনও দেখা যায় ভিডিয়ো কলে ব্যস্ত রয়েছেন বিরাট। বিশ্বকাপ জয়ের পরের মুহূর্তে হোক কিংবা বার্বাডোজ়ে ঘূর্ণিঝড়ে আটকে পড়ার সময়— সারা ক্ষণই স্ত্রী অনুষ্কার সঙ্গে ফোনে যোগাযোগ রেখেছেন বিরাট। অনেকেই ভেবেছিলেন মুম্বই ফিরে নিজের ফ্ল্যাটেই যাবেন। কিন্তু পরিবারের টানে আপাতত দেশে থাকলেনই না বিশ্বকাপ ফাইনালের ম্যান অফ দ্য ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE