Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Usha Uthup Cji DY Chandrachur

অনুষ্ঠানে ঊষা উত্থুপ-প্রধান বিচারপতি চন্দ্রচূড়ের সাক্ষাৎ, আরজি কর-কাণ্ড নিয়ে কোন প্রশ্ন করলেন গায়িকা?

সোমবার দিল্লিতে একটি অনুষ্ঠানে ডিওয়াই চন্দ্রচূড়ের সঙ্গে দেখা হয় ঊষা উত্থুপের। দেখা হতেই বিচারপতির কাছে কী জানতে চাইলেন গায়িকা?

(বাঁ দিকে) ডিওয়াই চন্দ্রচূড়। ঊষা উত্থুপ (ডান দিকে) ।

(বাঁ দিকে) ডিওয়াই চন্দ্রচূড়। ঊষা উত্থুপ (ডান দিকে) । ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৮
Share: Save:

কলকাতার আরজি কর মামলা এখন সুপ্রিম কোর্টে। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের জয়েন্ট বেঞ্চে আরজি কর মামলার শুনানি চলছে। গোটা দেশের নজর এখন আদালতের রায়ের দিকে। যদিও এখন একের পর শুনানি চলছে সুপ্রিম কোর্টে। গত ৩৮ দিন ধরে কর্মবিরতিতে রয়েছেন কলকাতার জুনিয়র চিকিৎসকেরা। প্রতিবাদ, আন্দোলন, মিছিলে উত্তাল কলকাতা। সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে শেষমেশ বসতে সম্মত হন চিকিৎসকেরা। দু’পক্ষের দাবিদাওয়া নিয়ে বৈঠক হয়েছে। এ দিকে মঙ্গলবার শুনানি চলছে সুপ্রিম কোর্টে। তার আগের দিন সোমবার দিল্লিতে নারীশক্তি সংক্রান্ত এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে চন্দ্রচূড়ের সঙ্গে দেখা হয় গায়িকা ঊষা উত্থুপের। দেখা হতে বিচারপতিকেই প্রশ্ন করে বসলেন গায়িকা!

ওই অনুষ্ঠানে উপস্থিত এক নেটাগরিক এক্স অ্যাকাউন্টে দাবি করেন, ঊষা প্রধান বিচারপতি চন্দ্রচূড়কে দেখামাত্র প্রশ্ন করেন, ‘‘আপনি এখানে কী করছেন? আপনি আদালতে না থেকে এখানে! কলকাতার ঘটনা নিয়ে কবে রায় দেবেন?’’ অবশ্য প্রত্যুত্তরে চন্দ্রচূড় কী উত্তর দিয়েছেন, তা জানা যায়নি। এই অনুষ্ঠান থেকেই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে, সেখানে দেখা যাচ্ছে, চেয়ার বসে গান গাইছেন ঊষা, পাশে দাঁড়িয়ে চন্দ্রচূড় (এই ভিডিয়োর সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি)। ভিডিয়োয় দেখা গিয়েছে, গানের ফাঁকে চলেছে হালকা রসিকতাও। সম্প্রতি আরজি কর-কাণ্ডে নিজেদের মতো করে প্রতিবাদ জানিয়েছেন শিল্পীরা। এই ঘটনার পর প্রতিবাদস্বরূপ ‘জাগো রে’ শীর্ষক একটি গানও গেয়েছেন ঊষা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE