Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Pujo release 2024

‘‘জওয়ান’-এর ঝলকও সাত দিন আগে আসে!’, মিঠুনের ‘শাস্ত্রী’ প্রসঙ্গে বললেন আত্মবিশ্বাসী পরিচালক

পুজোর তিন ছবির মধ্যে দু’টির ঝলক প্রকাশ্যে। ‘টেক্কা’ ও ‘বহুরূপী’ দৌড়ে এগিয়ে, ‘শাস্ত্রী’র ক্ষেত্রে দেরি কেন? উত্তর দিলেন ছবির পরিচালক।

photo of Shah Rukh Khan and Mithun Chakraborty

(বাঁ দিকে) ‘জওয়ান’ ছবিতে শাহরুখ খানের লুক। ‘শাস্ত্রী’ ছবিতে মিঠুন চক্রবর্তী লুক (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ০৯:১৩
Share: Save:

এক দিকে আরজি কর-কাণ্ডের প্রতিবাদে উত্তাল রাজ্য। অন্য দিকে, পুজোর আগে ধীরে ধীরে বাংলা ছবির প্রচারে মন দিচ্ছেন নির্মাতারা। এখনও পর্যন্ত চলতি বছরে পুজোয় তিনটি বাংলা ছবির মুক্তি চূড়ান্ত হয়েছে। তালিকায় রয়েছে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘টেক্কা’, নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত ‘বহুরূপী’ এবং পথিকৃৎ বসু পরিচালিত ‘শাস্ত্রী’।

তিনটি ছবির মধ্যে প্রথমে ৬ সেপ্টেম্বর ‘বহুরূপী’ ছবির ঝলক প্রকাশ্যে এসেছে। তার পর ১৩ সেপ্টেম্বর প্রকাশ্যে আসে ‘টেক্কা’ ছবির ঝলক। কিন্তু, সোমবার পর্যন্ত প্রকাশ্যে আসেনি 'শাস্ত্রী'র ঝলক। পুজোর ছবি নিয়ে সাধারণত নির্মাতাদের মধ্যে প্রচ্ছন্ন প্রতিযোগিতা থাকে। প্রত্যেকেই চেষ্টা করেন দর্শকমনে সবার আগে দাগ কাটতে। ‘শাস্ত্রী’ ছবির অন্যতম চমক মিঠুন চক্রবর্তীর উপস্থিতি। তা ছাড়াও রয়েছেন দেবশ্রী রায়, সোহম চক্রবর্তী প্রমুখ। ছবির লুক এবং পোস্টার দেখা গেলেও এখনও কেন প্রকাশ্যে এল না ছবির ঝলক, আনন্দবাজার অনলাইনের তরফে প্রশ্ন রাখা হয় ছবির পরিচালক পথিকৃতের কাছে। পরিচালকের উত্তর, ‘‘ট্রেলার আমাদের তৈরি আছে। খুব শীঘ্রই প্রকাশ্যে আসবে।’’

এই মুহূর্তে শহরে মিঠুনকে নিয়েই তাঁর আগামী ‘শ্রীমান ভার্সাস শ্রীমতি’ ছবিটির শুটিংয়ে ব্যস্ত পথিকৃৎ। কাজের ব্যস্ততায় পুজোর ছবির প্রচারের জন্য সময় বার করতে পারছেন না, এই বক্তব্য মানতে নারাজ পরিচালক। জানালেন, দু’দিকেই তিনি সমান গুরুত্ব দিয়ে কাজ করছেন। তবে পুজোয় অন্য দুই ছবির প্রচার কৌশল নিয়ে তিনি কোনও মন্তব্য করতে রাজি নন।

অবশ্য তিন প্রতিযোগীর মধ্যে তাঁর ছবির ঝলক সব শেষে আসছে বলে কোনও রকম আশঙ্কায় ভুগছেন না পথিকৃৎ। বললেন, ‘‘দর্শক ছবি দেখবেন কি না, সেটা ছবির ট্রেলার দেখে সিদ্ধান্ত নেন। আমরা আমাদের ছবি নিয়ে আশাবাদী। দেরি হলেও আমার বিশ্বাস, ‘শাস্ত্রী’ দর্শকের মন জয় করে নেবে।’’ বাকি দু’টি ছবি নিয়ে এই মুহূর্তে কোনও মন্তব্য করতে রাজি নন পথিকৃৎ। কিন্তু দেরিতে হলেও ‘শাস্ত্রী’ যে খানিকটা ‘ওস্তাদের মার শেষ রাতে’ হতে পারে বলেই মনে করছেন তিনি। গত বছর ৭ সেপ্টেম্বর মুক্তি পায় শাহরুখ খান অভিনীত ছবি ‘জওয়ান’। সেই প্রসঙ্গ উত্থাপন করে পথিকৃৎ বললেন, ‘‘‘জওয়ান’-এর ট্রেলারও তো ছবির মুক্তির সাত দিন আগে প্রকাশ্যে এসেছিল! আমি কোনও চাপ অনুভব করছি না।’’

তা হলে ‘শাস্ত্রী’ ছবির ঝলক কবে প্রকাশ্যে আসতে পারে? পরিচালক অবশ্য এই প্রশ্নের উত্তর দিতে রাজি নন। তবে ইন্ডাস্ট্রির অন্দরে গুঞ্জন, চলতি সপ্তাহেই ছবির ঝলক প্রকাশ্যে আসতে পারে। ‘টেক্কা’ এবং ‘বহুরূপী’র ঝলক নিয়ে ইতিমধ্যেই দর্শকমনে কৌতূহল দানা বেঁধেছে। ‘শাস্ত্রী’র ঝলকে মিঠুন কী চমক হাজির করেন, সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE