Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Tanushree Dutta

‘রিপোর্ট দিয়ে কী হবে যদি অভিযুক্ত গ্রেফতারই না হয়’! যৌন হেনস্থা নিয়ে ফের সরব তনুশ্রী

২০১৭ সালে প্রযোজক তথা অভিনেতা দিলীপ-সহ আরও কয়েক জনের বিরুদ্ধে গাড়ির মধ্যে যৌন হেনস্থার অভিযোগ আনেন এক মলায়লাম ছবির অভিনেত্রী।

Tanushree Dutta slams Nana Patekar and actor Dilip and criticizes Hema Committee report

তনুশ্রী দত্ত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ১৯:৩৪
Share: Save:

বলিউডে যৌন হেনস্থা নিয়ে একাধিক বার সরব হয়েছেন তনুশ্রী দত্ত। এ বার হেমা কমিটির বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিলাম তিনি। মলায়ালম চলচ্চিত্র জগতে মহিলাদের উপর যৌন হেনস্থা নিয়ে রিপোর্ট পেশ করেছে হেমা কমিটি। সেই রিপোর্টেরই নিন্দা করেছেন তনুশ্রী। কর্মস্থলে মহিলাদের যৌন হেনস্থা থেকে সুরক্ষা প্রদানকারী বিশাখা কমিটিরও সমালোচনা করেন অভিনেত্রী।

২০১৭ সালে প্রযোজক তথা অভিনেতা দিলীপ-সহ আরও কয়েক জনের বিরুদ্ধে বিরুদ্ধে গাড়ির মধ্যে যৌন হেনস্থার অভিযোগ আনেন মলায়লাম ছবির এক অভিনেত্রী। সেই ঘটনার পরেই মহিলাদের সুরক্ষার জন্য গঠন করা হয় হেমা কমিটি।

এক সাক্ষাৎকারে হেমা কমিটির নিন্দা করে তনুশ্রী বলেন, “এই ধরনের রিপোর্ট প্রকাশ করার অর্থ কী? বরং অভিযুক্তকে গ্রেফতার করতে হত। আরও কঠোর আইন আনা উচিত ছিল। আমি বিশাখা কমিটির কথাও শুনেছিলাম। অনেকগুলি পাতা নিয়ে তৈরি সেই দীর্ঘ রিপোর্ট। কিন্তু শেষ পর্যন্ত কী হল?”

এক সময় নানা পটেকরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন তনুশ্রী। সেই প্রসঙ্গ টেনে এনে তনুশ্রী বলেন, “নানা পটেকর ও দিলীপের মতো মানুষ মানসিক ভাবে বিকারগ্রস্ত। এদের এই বিকারের কোনও সমাধান নেই। নিষ্ঠুর ও ক্ষতিকর মানুষই এই ধরনের কাজ করতে পারে। এই ধরনের সমিতি নিয়ে আমার কিছু যায় আসে না। এই পদ্ধতির উপর আমার কোনও ভরসা নেই। এই রিপোর্ট পেশ করে ওরা শুধু সময় নষ্ট করতে পারে। আসল কাজ এরা করে না। নিরাপদ কর্মস্থল পাওয়া মহিলাদের বা যে কোনও মানুষের মৌলিক অধিকার।”

২০১৮ সালে নানা পটেকরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন তনু্শ্রী। তাঁর দাবি ছিল, ২০০৮ সালে ‘হর্ন ওকে’ ছবির সময় তাঁকে যৌন হেনস্থা করেন নানা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tanushree Dutta Nana Patekar Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE