Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Adah Sharma

মাংস খেলে শিকার করে কাঁচা খান, আধুনিক ঘরে বসে কেন! আমিষাশীদের নিয়ে বিস্ফোরক অদা

এক সাক্ষাৎকারে অদাকে বলা হয়, আমিষাশীরা বাস্তুতন্ত্রের নিয়ম মেনেই আমিষ খান।

Actress Adah Sharma told that non vegetarian should hunt on their own and eat meat

অদা শর্মা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ১৭:৪৯
Share: Save:

বিভিন্ন বিষয় নিয়ে মতামত দিয়ে থাকেন অভিনেত্রী অদা শর্মা। ছোটবেলা থেকেই নিরামিষাশী অদা। এ বার নিরামিষাশী ও আমিষাশীদের মধ্যে চলতে থাকা তর্ক বিতর্ক নিয়েও নিজের মত জানিয়ে বসলেন অভিনেত্রী। আর তাতে বিতর্ক বেড়েছে আরও এক দফা। অদা দাবি করলেন, আমিষ যদি খেতেই হয়, তা হলে আদিম যুগের মানুষের মতো জীবন যাপন করা উচিত। শীতাতপ নিয়ন্ত্রিত ঘরে বসে আমিষ খাওয়ার বিপক্ষে তিনি।

নিজের অনুরাগীদের একাধিক বার নিরামিষ খাওয়ার অনুরোধ করেছেন অদা। সম্প্রতি এক সাক্ষাৎকারে অদাকে বলা হয়, আমিষাশীরা বাস্তুতন্ত্রের নিয়ম মেনেই আমিষ খান। সেই প্রসঙ্গে অদা দাবি করেন, মানুষ আমিষ খেতেই পারেন। কিন্তু আদিম মানবের জীবনযাপন করলে তবেই তা করা উচিত। অদা বলেন, “শীতাতপ নিয়ন্ত্রিত বাড়িতে বসে আমিষ খেলে তো হবে না। গুহায় থাকুন। নিজে শিকার করে খান। শিকার করার জন্য নিজে পাথর দিয়ে অস্ত্র তৈরি করুন। সিংহ বা ভালুক যা পাচ্ছেন শিকার করে তার মাংস খান। কাঁচাও খেতে পারেন অথবা পুড়িয়েও খেতে পারেন।”

অদা আরও বলেছেন, “আদিম যুগের থেকে এখন বিষয়গুলো বদলে গিয়েছে। এখন এক জন মাংস কাটছে, এক জন রাঁধছে, এক জন মাংস কাটার পরে রক্ত পরিষ্কার করছে, আর এক জন থালায় সাজিয়ে দিচ্ছে রান্না করা মাংস। তাই মাংস খেতে হলে আদিম যুগের জীবন যাপন করেই খান। চামচ আর কাঁটা চামচ ব্যবহার করার প্রয়োজন নেই।”

উল্লেখ্য, এই মুহূর্তে ‘গেম অফ গিরগিট’ ছবির জন্য প্রস্তুতি নিচ্ছেন অদা। মারণ খেলা ‘ব্লু হোয়েল’ নিয়ে এই ছবির গল্প। এই ছবিতে শ্রেয়শ তলপড়ে ও নন্দিনী রাতলেও অভিনয় করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Adah Sharma non vegetarian
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE