Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Mimi Chakraborty

মিমির উদ্দেশে কুমন্তব্য, গর্জে উঠে সৃজিত বললেন, ‘ভেবেচিন্তে তারকাদের ঘৃণা করুন’

নেটাগরিকের মন্তব্য, “মিমিকে আমার ঘরে পাঠিয়ে দেওয়া হলে আমি দিয়ে দেব ১০ লাখ ওঁর পরিবারকে।” এর পাশাপাশি কিছু অশ্রাব্য ভাষাও ব্যবহার করেন সেই নেটাগরিক।

Srijit Mukherji slams netizens who made an offensive comment toward Mimi Chakraborty

মিমি চক্রবর্তী এবং সৃজিত মুখোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ১৮:১৭
Share: Save:

১৪ অগস্ট ‘রাত দখল’-এর মিছিলে পথে নেমেছিলেন মিমি চক্রবর্তী। তার এক সপ্তাহ পরেই সরাসরি অভিনেত্রীকে সমাজমাধ্যমে ধর্ষণের হুমকি পেতে হল। ঘটনাটি প্রকাশ্যে এনেছেন মিমি নিজেই। তাঁর পোস্টে এক নেটাগরিক মন্তব্য করেছেন, “মিমিকে আমার ঘরে পাঠিয়ে দেওয়া হলে আমি দিয়ে দেব ১০ লাখ ওঁর পরিবারকে।” এর পাশাপাশি কিছু অশ্রাব্য ভাষাও ব্যবহার করেন সেই নেটাগরিক। এই ঘটনার প্রতিবাদ জানিয়েছেন সৃজিত মুখোপাধ্যায়।

‘এই ঘটনা মিমির সঙ্গে ঘটলে ভাল হত’— নেটাগরিকের এই মন্তব্যের প্রতিচ্ছবি নিজের সমাজমাধ্যমে পোস্ট করে সৃজিত লেখেন, “সেলেবদের ঘৃণা করুন ভেবেচিন্তে। কারাবাসে কিন্তু ইন্টারনেট পরিষেবা না-ও পেতে পারেন।”

গত ১৬ অগস্ট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিহত চিকিৎসকের পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেন। সেই ক্ষতিপূরণ গ্রহণ করবেন না বলে জানিয়েছেন নির্যাতিতার বাবা-মা। সেই প্রসঙ্গ টেনেই মিমিকে আক্রমণ করেছেন এক নেটাগরিক। নেটাগরিকের মন্তব্যে লেখা, “আজ যদি এই ঘটনা মিমির সঙ্গে ঘটত তা হলে কী করত? মিমির পরিবারকে ১০ লক্ষ টাকা দিত নাকি? তা হলে মিমিকে আমার ঘরে পাঠিয়ে দেওয়া হলে আমি দিয়ে দেব ১০ লাখ ওঁর পরিবারকে।”

এই পোস্ট শেয়ার করে মিমি আক্ষেপের সুরে লেখেন, “এর জন্যই কি ন্যায়বিচার চেয়ে লড়ছি আমরা?” সাইবার দমন শাখায় এই ঘটনার অভিযোগ জানিয়েছেন মিমি। তাঁর কথায়, “একজন মহিলাকে আক্রমণ করার ভাষাই এখন ধর্ষণের ভাষা। কথায় কথায় ধর্ষণের হুমকি! এর শেষ দেখে আমি ছাড়ব।” আরজি কর-কাণ্ডের প্রতিবাদে প্রথম থেকেই সরব ছিলেন সৃজিত মুখোপাধ্যায়। ১৪ অগস্ট রাত দখলের মিছিলেও উপস্থিত ছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE