Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Swastika Mukherjee

‘নবান্ন অভিযানে রাজনৈতিক স্বার্থ’, স্বস্তিকার পোস্টে বিতর্ক! পাল্টা জবাব অভিনেত্রীর

ছাত্রদের নাম করে হলেও আসলে এর পিছনে রাজনৈতিক স্বার্থ রয়েছে বলে দাবি করেন স্বস্তিকা মুখোপাধ্যায়।

Swastika Mukherjee shares a post on Nabanna Abhijan that is taking place on 27 August

স্বস্তিকা মুখোপাধ্যায়। গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৩:১১
Share: Save:

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে আগামী ২৭ অগস্ট নবান্ন অভিযানের ডাক দিয়েছে ‘ছাত্র সমাজ’। পোস্টারে তেমনই দাবি। কিন্তু ছাত্রদের নাম করে হলেও আসলে এর পিছনে রাজনৈতিক স্বার্থ আছে বলে দাবি করেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। সেই পোস্টের জন্য নেটাগরিকের একাংশ আক্রমণ করে তাঁকে। সেই সমালোচনারই পাল্টা জবাব দিয়েছেন অভিনেত্রী।

স্বস্তিকা লিখেছেন, “২৭ তারিখে ‘ছাত্রদের’ নাম করে নবান্ন চলো আহ্বান ছড়িয়ে দেওয়ার আগে যাচাই করুন। দলীয় রাজনৈতিক ফয়দা লুটতে দেবেন না।” স্বস্তিকা এই পোস্ট করার পরে থেকেই শুরু হয় তাঁকে কটাক্ষ। নেটাগরিকের একাংশ প্রশ্ন করেন, “যে-ই নবান্ন অভিযানের ডাক দিক, বিষয় তো একই। আপনার অসুবিধা কোথায়?” অনেকেই আবার দাবি করেন, স্বস্তিকা আসলে শাসক দলের পক্ষ নিচ্ছেন। অনেকেই আবার, বাংলাদেশ নিয়ে স্বস্তিকা কী পোস্ট করেছিলেন, তা আলোচনায় নিয়ে আসেন।

এই সমস্ত অভিযোগের পাল্টা জবাব দিয়ে স্বস্তিকা লিখেছেন, “যাচাই করতে বলেছি মাত্র। অন্ধের মতো যে যা বলছে, তাতে বিশ্বাস করতে না বলার অর্থ আন্দোলনকে সমর্থন করছি না, এমন নয়। আর বাংলাদেশের সময় আমি কী করেছি সেটা আমায় মনে করানোর দরকার নেই। আমার দেশে বা রাজ্যে হওয়া সমস্যাতেও আমি আমার মতো করে সরব হওয়ার চেষ্টা করি। হ্যাঁ-তে হ্যাঁ আর না-তে না বলব না। শাসকেরা বললেও করব না, বিরোধীরা বললেও করব না। আর আপনারা বললেও করব না।”

নেটাগরিকদের কটাক্ষ করে স্বস্তিকা আরও লেখেন, “গালাগাল দেওয়ার জন্য কারণ না খুঁজে এমনিই দিন। মেয়েদের সম্মানের জন্য লড়াইতে কোন মেয়ে কত সম্মান পাচ্ছে, দেখতেই পাচ্ছি। বেছে বেছে সম্মান করা যায় নাকি?” স্বস্তিকার এই পোস্টে সমর্থন জানিয়েছেন তাঁর অনুরাগীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE