Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Swastika Mukherjee

‘দাদাগিরিতে কোনও দিন যাব না, এটা কোনও দুর্ঘটনা নয়’, সৌরভের মন্তব্যে গর্জে উঠলেন স্বস্তিকা

আরজি কর নিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ‘বিচ্ছিন্ন ঘটনা’ মন্তব্যের বিরুদ্ধে মুখ খুললেন স্বস্তিকা মুখোপাধ্যায়।

Swastika Mukherjee criticised Sourav Ganguly for his \\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'stray incident\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\' comment on RG Kar

সৌরভ গঙ্গোপাধ্যায় ও স্বস্তিকা মুখোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ২৩:৫২
Share: Save:

আরজি কর ঘটনা নিয়ে প্রথম থেকেই সরব ছিলেন। এ বার আরজি কর নিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ‘বিচ্ছিন্ন ঘটনা’ মন্তব্যের বিরুদ্ধে মুখ খুললেন স্বস্তিকা মুখোপাধ্যায়। ক্ষোভ প্রকাশ করে অভিনেত্রী জানালেন, তিনি কোনও দিন ছোট পর্দার অনুষ্ঠান ‘দাদাগিরি’ তে যাননি। আগামীতেও কখনও যাবেন না বলে মনস্থির করেছেন।

সৌরভ গঙ্গোপাধ্যায় সংবাদমাধ্যমের সামনে বলেছিলেন, “আমার মনে হয় না একটা বিচ্ছিন্ন ঘটনার জন্য কোনও কিছুই নিরাপদ নয়, এটা মনে করা ঠিক নয়। পৃথিবীতে সব জায়গাতেই এমন দুর্ঘটনা ঘটে। একটা ঘটনা দেখে সবটা বিচার করা উচিত নয়। তবে কড়া পদক্ষেপ করা উচিত।” এই মন্তব্যের জেরেই সমাজমাধ্যমে রোষানলে পড়েছেন সৌরভ।

স্বস্তিকা তাঁর পোস্টে লিখেছেন, “আমি কোনও দিন দাদাগিরি তে যাইনি। যাওয়া হয়নি। আর কোনও দিন যাব না। দুর্ঘটনাবশত যাব না, সেটা নয়। নিজের ইচ্ছেতেই যাব না। ধর্ষণ ও খুন কোনও দুর্ঘটনা নয়। আর অবশ্যই এটা কোনও বিচ্ছিন্ন ঘটনাও নয়। আমাদের সুন্দর দেশে কোনও বয়সের মেয়েরাই নিরাপদে নেই। কোনও রাজ্যেই নয়। এই দুই কাজ — ধর্ষণ এবং খুন ইচ্ছাকৃত। যারা করেছে, যারা করে, তারা ইচ্ছে করে করেছে বা করে। জেনে বুঝেই করেছে বা করে। যাদের এখনও ঘুম ভাঙেনি, তাদের আর ভাঙবে না।”

নাম না করে পোস্টের শেষে স্বস্তিকার কটাক্ষ, “আমাদের প্রিয় আইকন, আপনি এই হিংসার ঘটনাকে এত তুচ্ছ হিসেবে না দেখালেই পারতেন।”

এই ঘটনা নিয়ে পর পর সমাজমাধ্যমে পোস্ট করছেন স্বস্তিকা। শুক্রবার সরাসরি সরকারের উদ্দেশে তিনি লিখেছিলেন, “ক্রোধ, অসহায়তা, ভয়— এই অনভূতিগুলো যেন আমাদের মধ্যে থেকে চলে না যায়, যত ক্ষণ পর্যন্ত আমরা আবার নিরাপদ বোধ না করছি। সরকারের এ বার জেগে ওঠা উচিত। আরও কঠিন আইন, কঠিন শাস্তি প্রয়োগ করা উচিত নিরাপত্তা রক্ষার জন্য। আমাদের বিচার চাই। এখনই চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Swastika Mukherjee Sourav Ganguly R G kar Incident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE