Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
RG Kar Incident

‘নারীদের নিরাপত্তা দিতে আমরা ব্যর্থ’, আরজি কর-কাণ্ডে গর্জে উঠলেন কর্ণ, জেনেলিয়া, অনুপমরা

এই ঘটনার নিন্দায় সরব হয়েছেন বলিউডের একাধিক তারকা। এ বার আরজি কর-কাণ্ড নিয়ে মুখ খুললেন বলি পরিচালক কর্ণ, অনুপম ও জেনেলিয়া।

Anupam Kher, Karan Johar and Genelia Deshmukh condemned the RG Kar incident

কর্ণ জোহর, জেনেলিয়া দেশমুখ ও অনুপম খের। গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ১৯:৪৯
Share: Save:

আরজি কর-কাণ্ডের প্রতিবাদের রেশ পৌঁছেছে দেশ বিদেশের বিভিন্ন প্রান্তে। এই ঘটনার নিন্দায় সরব হয়েছেন বলিউডের একাধিক তারকা। এ বার আরজি কর প্রসঙ্গে মুখ খুললেন বলি পরিচালক কর্ণ জোহরও।

কর্ণ সমাজমাধ্যমে পোস্টে লেখেন, “গত কয়েক দিন ধরে এই ভয়াবহ ও ক্ষমার অযোগ্য অপরাধ নিয়ে প্রতিক্রিয়া দেওয়ার চেষ্টা করে যাচ্ছি। মহিলাদের নিরাপত্তা দিতে এটা সবচেয়ে বড় ব্যর্থতা। সত্যিই এখনও আমার কাছে ভাষা নেই। এই ভয়ানক হত্যাকাণ্ড নিয়ে লেখা যায়? মানুষের কথার দাম আছে ঠিকই। কিন্তু প্রশাসন যদি এই ঘটনায় বিচার দিতে ব্যর্থ হয়, তা হলে আমাদের আর কিছুই থাকবে না।”

কর্ণ যোগ করেন, “মহিলাদের নিরাপত্তা দিতে আমরা ব্যর্থ। কিন্তু এই ব্যর্থতার পরিণাম আমাদের সকলকে ভোগ করতে হবে। আমাদের দেশের জীবিত মহিলাদের স্বাধীনতা বলে কিছু থাকছে না। সত্যিই এই ঘটনা আমার মন ভেঙে দিয়েছে, অসুস্থ করে দিয়েছে।”

এই ঘটনার প্রতিবাদ করেছেন অনুপম খেরও। ঘটনার বিবরণ দিয়েছেন ভিডিয়ো বার্তায়। অনুপমের দাবি, “এই অপরাধের শাস্তি একটাই— মৃত্যু। আর অন্য কোনও শাস্তি হতে পারে না।”

অভিনেত্রী জেনেলিয়া ডিসুজ়াও ক্ষোভ উগরে দিয়েছেন। তিনি লেখেন, “এই দানবদের ফাঁসি হওয়া উচিত। নির্যাতিতার সঙ্গে কী হয়েছে জেনে আমার গা শিউরে উঠছে। এক জন মহিলা, যিনি মানুষের জীবন বাঁচান, তিনি কর্মরত অবস্থায় সেমিনার রুমে এমন ভয়ঙ্কর অবস্থার মুখোমুখি হলেন। ওঁর পরিবারের প্রতি আমার সমবেদনা। কল্পনা করতে পারছি না, ওঁরা কী ভাবে এই অবস্থা সামলাচ্ছেন। স্বাধীনতা সেই দিনই আসবে, যে দিন মহিলারা পুরোপুরি নিরাপদ বোধ করবেন।”

এ ছাড়াও বলিউড থেকে হৃতিক রোশন, পরিণীতি চোপড়া, আলিয়া ভট্ট, আয়ুষ্মান খুরানা, রিচা চড্ডারা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

R G Kar Karan Johar Genelia Deshmukh, Anupam Kher
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE