Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Swara Bhasker on Vinesh Phogat

‘বিনেশের ১০০ গ্রাম বেশি ওজনের গল্প বিশ্বাস করেন?’, অলিম্পিক্সে ষড়যন্ত্র দেখছেন স্বরা ভাস্কর

ওজন ১০০ গ্রাম বেশি থাকায় তিনি খেলতে পারবেন না ফাইনালে। এই প্রসঙ্গে এ বার সুর চড়িয়েছেন অভিনেত্রী স্বরা ভাস্কর-সহ বলিউডের আরও কয়েক জন।

Swara Bhasker and other bollywood actors shocked at Vinesh Phogat\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s Olympics disqualification

(বাঁ দিকে) বিনেশ ফোগট, স্বরা ভাস্কর (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ১৫:২০
Share: Save:

অলিম্পিক্সে বিনেশ ফোগটের লক্ষ্য ছিল সোনার পদক। তবে সেই স্বপ্ন অপূর্ণই থেকে গেল। ফাইনালে লড়তে পারবেন না বিনেশ। মহিলাদের ৫০ কেজির বিভাগের ফাইনালে উঠেছিলেন তিনি। অপেক্ষা ছিল বুধবার রাতে ফাইনালে খেলে পদক জয় করবেন বিনেশ। কিন্তু বাদ সাধল তাঁর ওজন। বুধবার সকালে বিনেশের ওজন মাপা হয়। ওজন ১০০ গ্রাম বেশি থাকায় তিনি খেলতে পারবেন না ফাইনালে। এই প্রসঙ্গে এ বার সুর চড়িয়েছেন অভিনেত্রী স্বরা ভাস্কর-সহ বলিউডের আরও কয়েক জন।

ওজন ১০০ গ্রাম বেশি থাকার বিষয়টি বিশ্বাস করতে পারছেন না স্বরা। সমাজমাধ্যমের পোস্টে এমনই ইঙ্গিত দিয়েছেন তিনি। স্বরা লিখেছেন, “১০০ গ্রাম বেশি ওজনের গল্পটা কারা বিশ্বাস করছেন?” নেটাগরিকের প্রশ্ন, তা হলে কি এর মধ্যে ষড়যন্ত্রের আভাস পেয়েছেন স্বরা? অভিনেত্রী হুমা কুরেশিও সরব হয়েছেন। তিনি লিখেছেন, “দয়া করে কেউ আমায় বলুন, এর কোনও সমাধান করা যাবে। ওঁকে (বিনেশ) লড়তে দিতে হবে।”

অভিনেত্রী তাপসী পন্নুও এই ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেছেন। তিনি লিখেছেন, “সত্যিই মন ভেঙে যাওয়ার মতো। তবে এই মহিলা সোনার পদক জয় করার চেয়েও বড় কিছু জয় করে ফেলেছেন।”

ফাইনালে আমেরিকার সারাহ হিল্ডেব্রান্টের বিরুদ্ধে ম্যাচ ছিল বিনেশের। কিন্তু সেই ম্যাচ হবে না। আমেরিকার প্রতিদ্বন্দ্বী ম্যাচ না খেলেই সোনা পাবেন। মঙ্গলবার ফাইনালে ওঠার পথে গত বারের সোনাজয়ী ইউ সুসাকিকে প্রি-কোয়ার্টার ফাইনালে হারিয়েছিলেন বিনেশ। পরের ম্যাচে ইউক্রেনের ওকসানা লিভাচকে ৭-৫ পয়েন্টে হারিয়ে সেমিফাইনালে উঠেছিলেন তিনি। সেমিফাইনালে কিউবার গুজ়মান লোপেজ়কে হারিয়েছিলেন বিনেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Swara Bhasker Vinesh Phogat Olympics Games
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE