Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Bangladesh unrest

‘এটা কী ধরনের প্রতিবাদ?’ মুজিবের মূর্তির ভিডিয়ো দেখে বাংলাদেশ নিয়ে বিস্ফোরক কঙ্গনা

ভাইরাল হওয়া এক ভিডিয়োয় দেখা যাচ্ছে, মুজিবের মূর্তির উপর প্রস্রাব করছেন এক ব্যক্তি। বিষয়টি নিয়ে সমাজমাধ্যমে সরব হলেন অভিনেত্রী তথা মণ্ডীর সাংসদ কঙ্গনা রানাউত।

Kangana Ranaut slams Bangladeshis who peed on Sheikh Mujibur Rahman\\\\\\\\\\\\\\\'s statue

(বাঁ দিকে) শেখ মুজিবুর রহমানের মূর্তি ভাঙা চলছে, কঙ্গনা রানাউত (ডান দিকে) ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ১২:২৬
Share: Save:

কোটা সংস্কারের জন্য় বাংলাদেশে শুরু হয়েছিল ছাত্র আন্দোলন। আন্দোলনের জেরে পদত্যাগ করে দেশ ছাড়তে হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। কিন্তু তার পরেও সেই দেশে অশান্তি কমেনি। শেখ হাসিনার পদত্যাগের পরেই শেখ মুজিবুর রহমানের মূর্তি ভাঙতে দেখা গিয়েছে মানুষকে। ভাইরাল হওয়া এক ভিডিয়োয় (ভিডিয়োর সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি) দেখা যাচ্ছে, মুজিবের মূর্তির উপর প্রস্রাব করছেন এক ব্যক্তি। বিষয়টি নিয়ে সমাজমাধ্যমে সরব হলেন অভিনেত্রী তথা মন্ডী সাংসদ কঙ্গনা রানাউত।

সেই ভিডিয়ো ইনস্টাগ্রামের স্টোরিতে শেয়ার করে কঙ্গনা লিখেছেন, “বাংলাদেশিরা শেখ মুজিবুর রহমানের মূর্তির উপর প্রস্রাব করছেন। তিনিই বাংলাদেশকে স্বাধীন করেছিলেন। স্বাধীনতা অর্জন করার পরেই তাঁকে হত্যা করা হয়েছিল। আমি ভাবছি, এই মানুষটা কী না করেছিলেন! ওঁর উপর কেন প্রস্রাব করছেন!”

কঙ্গনা তাঁর পোস্টে আরও লেখেন, “কয়েক জনকে দেখলাম চিড়িয়াখানায় ঢুকে পশুদের ধরে ধরে মারছে। প্রধানমন্ত্রী ইস্তফা দেওয়ার পরেও ওদের প্রতিবাদ থামেনি বোধ হয়! এটাকেই কি প্রতিবাদ বলে?” আরও একটি পোস্টে কঙ্গনা কটাক্ষ করেছেন, “যারা পশুদের সঙ্গে এই কাজ করতে পারে, তারা আপনার সঙ্গে কী করবে, ভাবুন।”

উল্লেখ্য, ৫ অগস্ট প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন শেখ হাসিনা এবং ভারতে চলে আসেন। জানা যায়, তিনি পদত্যাগ করার পরেই তাঁর আবাস গণভবনে ঢুকে পড়েন বহু মানুষ। বিষয়টি নিয়ে এখনও উত্তপ্ত বাংলাদেশ। বুধবার সকালে বিশেষ বিমানে করে ২০৫ জন ভারতীয় বাংলাদেশ থেকে ভারতে ফিরেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Bangladesh Unrest Kangana Ranaut
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE