Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Khaadan

‘খাদান’-এর গান রেকর্ডিং চলছে মুম্বইয়ে, প্রথম জানল আনন্দবাজার অনলাইন

ছবির শুটিং নিয়ে আপাতত মুখ খুলতে রাজি নন পরিচালক সুজিত রিনো দত্ত। আনন্দবাজার অনলাইন জানতে পেরেছে, ছবির গান রেকর্ডিং হচ্ছে মুম্বইয়ে।

Image Of Rathijit Bhattacharya

‘খাদান’-এর গান রেকর্ডিংয়ে রথীজিৎ ভট্টাচার্য। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৪ ১৮:৫২
Share: Save:

শনিবার দেব অধিকারী সমাজমাধ্যমে জানিয়েছেন, বছরের সবচেয়ে বড় খবর দিতে চলেছেন তিনি। প্রযোজক-অভিনেতা তাঁর ছবি সংক্রান্ত খবর দেবেন, এমনই আশা টলিউডের। তার আগে আনন্দবাজার অনলাইনের কাছে খবর, দেবের ‘খাদান’ ছবির গানের রেকর্ডিং শুরু হয়ে গিয়েছে। সুরকার-শিল্পী রথীজিৎ ভট্টাচার্য সেই কারণেই উড়ে গিয়েছেন মুম্বই। আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন, যশরাজ ফিল্ম স্টুডিয়োতে ঋতম সেনের লেখা, নিজের সুর দেওয়া গান রেকর্ডিং করলেন তিনি।

রথীজিৎ জি বাংলার ‘সারেগামাপা’ অনুষ্ঠানের অন্যতম ‘গুরু’। প্রতিযোগীদের তালিম দিয়ে ওই অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য তাদের গড়ে তোলেন। মুম্বইয়ে থাকাকালীন তাঁর দায়িত্ব কে পালন করলেন? প্রশ্ন রাখতেই তাঁর জবাব, “রিয়্যালিটি শো-এর শুটিং ধারাবাহিকের শুটিংয়ের মতো রোজ হয় না। আমরা মাঝেমধ্যেই বিরতি পাই। সেই বিরতিতেই দু’দিনের জন্য উড়ে গিয়েছিলাম।”

খবর, ছবিতে তিনি একটি প্রেমের গান গেয়েছেন। গানটিতে পর্দায় গাইবেন দেব। আর বিপরীতে থাকবেন ইধিকা পাল। তাঁকেও এই গানের দৃশ্যে দেখা যাবে। তাঁর ঠোঁটে অন্তরা মিত্রের গলা শোনা যাবে।

অনেক দিন পরে প্রেমের গান গেয়ে খুশি রথীজিৎ। আরও জানিয়েছেন, এই গানের পাশাপাশি তাঁর লেখা, সুর দেওয়া আরও একটি গান ছবিতে থাকছে। সেটি সম্ভবত মুম্বইয়ের কোনও গায়ক গাইবেন। কে তিনি? দেবের অনুরাগীরা সমাজমাধ্যমে কুণাল গাঞ্জাওয়ালার নাম ছড়িয়ে দিয়েছেন। এ গুঞ্জনে রথীজিৎ যদিও সিলমোহর দেননি। জানিয়েছেন, আপাতত ‘খাদান’-এর টিজ়ার নিয়ে দেব, তিনি এবং গোটা টিম ব্যস্ত। সেই পর্ব মিটলে কোন মুম্বইয়ের গায়ক ছবিতে গাইবেন, সেটা ঠিক করবেন প্রযোজক-সঙ্গীতকার। জানা গিয়েছে, ছবির গতিকে আরও নাটকীয় এবং দ্রুত করতে পরের গানটি অ্যাকশন দৃশ্যে ব্যবহৃত হতে পারে। এই ধরনের গুরুত্বপূর্ণ দৃশ্যে ব্যবহৃত গান যে কোনও শিল্পীকে দিয়ে গাওয়ানো যায় না। তাই দেব এবং রথীজিৎ একটু সময় নিচ্ছেন। প্রসঙ্গত, শিল্পী এর আগে দেবের ‘প্রজাপতি’ আর ‘প্রধান’ ছবিতে গেয়েছিলেন, সুরও দিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE