Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Birthday Celebration

মহেশবাবুর জন্মদিন, ভোজের আয়োজনে ভাস্বর, উদ্‌যাপনে আর কী কী করছেন?

দক্ষিণী তারকা মহেশবাবু গোপনে অনেক দানধ্যান করেন। সেই পথে হাঁটছেন ভাস্বরও। তিনিও জন্মদিনে কাশ্মীর, পুরুলিয়ার দুঃস্থ শিশুদের খাওয়াচ্ছেন।

Image Of Bhaswar Chatterjee And Mahesh Babu

(বাঁ দিকে) ভাস্বর চট্টোপাধ্যায়, মহেশবাবু (ডান দিকে)। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৪ ১৭:৪৮
Share: Save:

তাঁর কাছে মহেশবাবু ‘ঈশ্বরতুল্য’। প্রায়ই সমাজমাধ্যমে হয় ছবি নয় তাঁর কর্মকাণ্ডের কথা ভাগ করে নেন। প্রিয় দক্ষিণী তারকার জন্মদিনও পালন করেন ভাস্বর চট্টোপাধ্যায়। প্রতি বছর প্রিয় তারকার বিশেষ দিনে তিনি অনাথ, দুঃস্থ শিশুদের খাওয়ানোর ব্যবস্থা করেন। আর? মহেশ বাবুর নামে একটি করে গাছ লাগান তিনি।

সবিস্তার জানতে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল তাঁর সঙ্গে। শুটিংয়ের ফাঁকে অভিনেতা বললেন, “বেশ কয়েক বছর ধরেই এ ভাবে উদ্‌যাপন করছি। এ দিন কাশ্মীরে ১০ জন দুঃস্থ, অনাথ শিশুকে খাওয়াই। সাদা ভাত, ডাল, শাক, তরকারি থাকে মেনুতে।” কাশ্মীরের পাশাপাশি তিনি পুরুলিয়ার শবর গ্রামের অপুষ্টিতে ভোগা ৫০ জন শিশুকেও খাইয়েছেন। তাদের পাতে অবশ্য ডিম, সয়াবিনের বড়ি। এ বছরেও নিজের বাড়ির কম্পাউন্ডে একটি জবাগাছ লাগিয়েছেন অভিনেতা। জানিয়েছেন, তাঁর জবাগাছ বেশি পছন্দের।

এত অভিনেতা থাকতে মহেশবাবুকে কেন এত পছন্দ ভাস্বরের? জবাবে অভিনেতার যুক্তি, “মহেশ বাবুর অভিনয় ছাড়াও ওঁর পরোপকার করার মনোভাব খুব ভাল লাগে। অভিনেতা দুটো গ্রাম দত্তক নিয়েছেন। অনেকের চিকিৎসা করিয়েছেন গোপনে। ওঁর পরোপকারের কথা চট করে প্রকাশ্যে আনেন না। ফলে, আমিও সেই পথেই ওঁর জন্মদিন পালনের চেষ্টা করি।” অভিনেতার মুখোমুখি হয়েছেন কোনও দিন? জবাবে তাঁর আফসোস, খুব ইচ্ছে থাকলেও সেটা এখনও হয়নি। তবে মহেশ বাবুর কাছে তিনি একটি টি শার্ট পাঠিয়েছিলেন। সেই পোশাকে তারকা নিজে স্বাক্ষর করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birthday Celebration Mahesh Babu Bhaswar Chatterjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE