Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Silajit Majumder

ছেলের জন্মদিনেও আরজি কর প্রসঙ্গ টানলেন শিলাজিৎ! ধী-এর উদ্দেশে বললেন, ‘তোর কথা ফুটেছে’

নিজের ছেলের জন্মদিনের শুভেচ্ছাবার্তাতেও তুলে আনলেন আরজি কর প্রসঙ্গ।

Silajit Majumdar mentions RG Kar incident while wishing his son Dhee on his birthday

(বাঁ দিকে) ধী মজুমদার। শিলাজিৎ মজুমদার (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২৩
Share: Save:

আরজি কর-কাণ্ডে উত্তাল গোটা বাংলা। সারা দেশেই চলছে প্রতিবাদ। বিনোদন জগতের তারকারা প্রথম থেকেই এই ঘটনা নিয়ে সরব। সঙ্গীতশিল্পীদের মিছিলে পা মিলিয়েছিলেন গায়ক শিলাজিৎ মজুমদারও। সমাজমাধ্যমে একের পরে এক পোস্ট করে তিনি আরজি ঘটনার প্রতিবাদ করেছেন। এ বার নিজের ছেলের জন্মদিনের শুভেচ্ছাবার্তাতেও তুলে আনলেন আরজি কর প্রসঙ্গ।

১ সেপ্টেম্বর শিলাজিত-পুত্র ধী মজুমদারের জন্মদিন। তাই সমাজমাধ্যমে গায়ক দু’টি ছবি ভাগ করে নেন। তার মধ্যে একটি ছবি ধীয়ের ছোটবেলার। সেই ছবির সঙ্গে শিলাজিৎ লিখেছেন, “আঠাশ বছর আগে ১ সেপ্টেম্বর রবিবার ছিল। বিকেল থেকে আমি কাঁকুরগাছির একটি বেসরকারি হাসপাতালের উল্টো দিকের একটা টেলিফোন বুথের বাইরে রোয়াকে বসে ছিলাম। আর তাকিয়ে ছিলাম অপারেশন থিয়েটারের লাল আলোটার দিকে। সন্ধ্যার পর তুই কাঁদলি। আর এখন ২০২৪-এ তুই বলছিস... ‘উই ওয়ান্ট জাস্টিস’! তোর কথা ফুটেছে! আমরা তোকে ভালবাসি।”

শুধু সঙ্গীতশিল্পীদের মিছিলে নয়। নিজের স্কুলের প্রাক্তনীদের মিছিলে হাঁটার কথাও সমাজমাধ্যমে লিখেছিলেন শিলাজিৎ। আরজি কর কাণ্ডের প্রতিবাদে একটি গানও বেঁধেছিলেন গায়ক। গানের কথায় হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, প্রয়োজনে গিটার বন্দুক হয়ে উঠতে পারে।

উল্লেখ্য, আরজি কর-কাণ্ডের প্রতিবাদে ১ সেপ্টেম্বর রাস্তায় নামছে শহরের নাগরিকেরা। এই মহামিছিলে যোগ দিচ্ছেন পরমব্রত চট্টোপাধ্যায়, অনন্যা চট্টোপাধ্যায়, সৃজিৎ মুখোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায়, বিদীপ্তা চক্রবর্তী, সুদীপ্তা চক্রবর্তী-সহ বিনোদন জগতের আরও বহু তারকা। আরজি কর-কাণ্ডের সুবিচার চাওয়ার পাশাপাশি এই ঘটনা সংক্রান্ত আরও বেশ কিছু প্রশ্ন তুলবেন আন্দোলনকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Silajit Majumder Dhee Majumder R G kar Incident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE