Advertisement
০৯ সেপ্টেম্বর ২০২৪
Shah Rukh Khan

‘আমায় ঘর থেকে টেনে বার করে দেওয়া হয়’, খ্যাতির চূড়ায় পৌঁছেও দারিদ্রকে ভয় পান শাহরুখ

দেশ-বিদেশে রয়েছে তাঁর অসংখ্য অনুরাগী। কিন্তু শাহরুখ খানও নাকি ভয় পান ব্যর্থতাকে।

Shah Rukh Khan said that he is very scared of poverty

শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ১৯:১০
Share: Save:

এই মুহূর্তে বলিউডের শিখরে তিনি। বড় পর্দায় তাঁর ছবি এলে প্রেক্ষাগৃহ মুহূর্তে ভরে ওঠে। দেশ-বিদেশে রয়েছে তাঁর অসংখ্য অনুরাগী। কিন্তু শাহরুখ খানও নাকি ভয় পান ব্যর্থতাকে। ব্যর্থতা এড়াতে নাকি যা যা করা প্রয়োজন, তাই করেন তিনি। ২০১৩ সালে দিল্লিতে একটি অনুষ্ঠানে গিয়ে এমনই বলেছিলেন শাহরুখ।

শাহরুখ বলেছিলেন, “আমি সত্যিই ব্যর্থতাকে খুব ভয় পাই। নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তান, জীবনে প্রচুর ব্যর্থতা দেখেছি। জীবনের একটা সময়ে আমায় রাস্তায় টেনে বার করে দেওয়া হয়েছিল, কারণ আমাদের বাড়িভাড়া দেওয়ার ক্ষমতা ছিল না।” বাদশাহ জানিয়েছিলেন, দারিদ্র এমন এক বিষয় যার জন্য ভয় ও অবসাদ জাঁকিয়ে বসতে পারে।

বলি তারকা আরও বলেছিলেন, “আমি আমার বাবা-মাকেও দেখেছি দারিদ্রের মধ্যে দিয়ে সময় কাটাতে। খুব অল্প বয়সে আমি বাবাকে হারাই। তার পরে দারিদ্র দেখেছি। তাই আমি কখনও দরিদ্র থাকতে চাইনি।” সেই জন্যই নাকি শাহরুখ ঠিক করেন, দারিদ্র এড়িয়ে চলতে জীবনে কঠোর পরিশ্রম করতে হবে। নিজের ক্ষমতার বাইরে গিয়েও পরিশ্রম করেছেন।

অভিনেতা আরও বলেন, “সৃজনশীল কাজ করার ইচ্ছেই শুধু নয়। দারিদ্র এড়িয়ে চলার জন্য আমি একের পরে এক ছবির কাজ হাতে নিতে থাকি। অন্য অভিনেতারা যে সব ছবি ছেড়ে দিয়েছিল, সেগুলিতেই আমি পরে অভিনয় করি। যেমন ‘দিওয়ানা’ ছবিতে আরমান কোহলির অভিনয় করার কথা ছিল। ‘বাজ়িগর’-এ সলমন খান এবং ‘ডর’ ছবিতে আমির খানের অভিনয় করার কথা ছিল। বেকারত্ব এড়িয়ে চলতে কাজগুলি করেছিলাম। কিন্তু সময়টা হয়তো ভাল ছিল। তাই আমি তারকা হয়ে উঠলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE