Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Sanjay Dutt

যুক্তরাজ্যে বাতিল সঞ্জয় দত্তের ভিসার আবেদন, অভিনয় জীবনে বড় সমস্যার মুখে অভিনেতা!

২০১২ সালে মুক্তি পেয়েছিল ‘সন অব সর্দার’। বক্স অফিস সফল এই ছবির সিক্যুয়েল ‘সন অব সর্দার ২’-এর শুটিং শুরু হতে চলেছে। অজয় দেবগণ এবং ম্রুণাল ঠাকুরের এই ছবিতে খলনায়কের ভূমিকায় ভাবা হয়েছিল সঞ্জয় দত্তকে।

Image of  Sanjay Dutt.

সঞ্জয় দত্তের ভিসার আবেদন বাতিল করেছে যুক্তরাজ্য। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ১৩:০২
Share: Save:

যুক্তরাজ্যের ভিসা পাচ্ছেন না সঞ্জয় দত্ত। তারই ফলে আপাতত বিশ বাঁও জলে তাঁর আগামী ছবিগুলি। জানা গিয়েছে, অন্তত দু’টি ছবির শুটিং নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

২০১২ সালে মুক্তি পেয়েছিল ‘সন অব সর্দার’। বক্স অফিসে সফল এই ছবির সিকুয়েল ‘সন অব সর্দার ২’-এর শুটিং শুরু হতে চলেছে। অজয় দেবগণ এবং ম্রুণাল ঠাকুরের এই ছবিতে খলনায়কের ভূমিকায় ভাবা হয়েছিল সঞ্জয় দত্তকে। এই ছবির একটা বড় অংশের শুটিং হওয়ার কথা ছিল স্কটল্যান্ডে। কিন্তু অভিনেতার ভিসার আবেদন বাতিল করেছে যুক্তরাজ্য। ১৯৯৩ সালে টাডা আইনে অপরাধী সাব্যস্ত হওয়া সঞ্জয়কে ভিসা দিতে নারাজ তারা। তারই ফলে ছবি থেকে বাদ পড়ছেন সঞ্জয়। জানা গিয়েছে, তাঁর জায়গায় দেখা যেতে পারে রবি কিশনকে।

১৯৯৩ সালে এপ্রিলে মুম্বই বিস্ফোরণের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে টাডা আইনে গ্রেফতার হন সঞ্জয় দত্ত। টাডা এবং অস্ত্র আইনে দোষী সাব্যস্ত হওয়ার পর ২০১৩ সালের মার্চ মাসে পাঁচ বছরের কারাদণ্ডের নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। মাঝেমধ্যে বেল পেলেও সঞ্জয় মুক্তি পান ২০১৬ সালে। তার পর থেকে নিয়মিত অভিনয়ের সঙ্গে যুক্ত রয়েছেন তিনি। মাঝখানে অসুস্থতার জন্য খানিক বিরতি নিয়েছিলেন। এ বার আবার ছবির দুনিয়ায় ফিরবেন প্রত্যাশা ছিল।

যুক্তরাজ্যের ভিসা না পাওয়ায় সঞ্জয়ের অন্য একটি ছবি ‘হাউসফুল ৫’-ও সমস্যায় পড়তে পারে। আগামী সেপ্টেম্বরে লন্ডনে এই ছবির শুটিং হওয়ার কথা রয়েছে। এই বিষয়ে কী ভেবেছেন প্রযোজক সাজিদ নদিয়াওয়ালা? জানা গিয়েছে, সাজিদ স্থির করে রেখেছেন, ভিসার সমস্যা হলে বাকি তারকাদের শুটিং লন্ডনে হলেও সঞ্জয়কে দিয়ে তিনি শুটিং করিয়ে নেবেন মুম্বইতেই। ফলে ‘হাউসফুল ৫’-এর ক্ষেত্রে সমস্যা হওয়ার সম্ভাবনা কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sanjay Dutt 1993 Mumbai Blasts Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE