Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Rashmika Mandanna

‘ইংরেজিতে কথা বলুন’, অনুরাগীদের সমালোচনার মুখে রশ্মিকা মন্দানা

“দর্শক ভাববেন, আমি তাঁদের ভাষাকে অসম্মান করছি অথবা আমি তাঁদের ভাষা বুঝছি না, এটা ভেবেই অস্বস্তি হয়”, কেন বললেন অভিনেত্রী?

Image of Rashmika Mandanna

রশ্মিকা মন্দানা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৪ ১৯:০৫
Share: Save:

অধিকাংশ সময় তেলুগু ভাষায় বক্তব্য রাখেন রশ্মিকা। অন্ধ্রের বাইরে যে অনুরাগীরা রয়েছেন, তাঁরা অভিনেত্রীর কথা বুঝতে পারেন না। “আপনার মনে হয় না, উত্তর ভারতেও আপনার অনুরাগী রয়েছেন? তাঁরাও আপনার কথা শুনতে চান”, এক্স হ্যান্ডেলে দাবি এক অনুরাগীর। অভিনেত্রী ইংরেজিতে কথা বললে আরও বেশি দর্শক তাঁর কথা বুঝতে পারবেন। শুধু উত্তর ভারতের দর্শকই নন, কন্নড়, তামিল ও মালয়ালম ভাষার দর্শকরাও বুঝতে পারবেন অভিনেত্রীর কথা।

এই বিষয়ে প্রতিক্রিয়া জানালেন অভিনেত্রী। স্পষ্ট জানালেন, কোনও অসম্মানজনক ঘটনার মুখোমুখি হতে চান না তিনি। অভিনেত্রী এক্স হ্যান্ডলে লিখেছেন, “ইংরেজিতে কথা বলার যথাসাধ্য চেষ্টা করি আমি, যাতে সকলে আমার কথা বুঝতে পারেন। ভারতের যে প্রান্তেই থাকুন আপনি।” তিনি আরও লিখেছেন, “অনেক মানুষ চান, আমি তাঁদের ভাষায় কথা বলি। তাঁরা যদি ভাবেন, আমি তাঁদের ভাষাকে অসম্মান করছি অথবা আমি তাঁদের ভাষা বুঝতে পারছি না, এটা ভেবেই অস্বস্তি হয়। তবে আমি চেষ্টা করব।” এর পরে অনুরাগী জানান, প্রিয় অভিনেত্রীর বিরুদ্ধে তাঁদের কোনও অভিযোগ নেই।

আনন্দ দেবেরাকোন্ডা অভিনীত ‘গম গম গণেশা’ ছবির একটি প্রচারমূলক অনুষ্ঠানে বক্তব্য রাখেন রশ্মিকা। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমে। তার পরেই ইংরেজিতে বক্তব্য রাখার অনুরোধ জানান অনুরাগীরা। সেই অনুষ্ঠানে আনন্দ রশ্মিকাকে জিজ্ঞেস করেন তাঁর প্রিয় সহ-অভিনেতা কে? আনন্দ-সহ উপস্থিত দর্শক রাউডি (বিজয় দেবেরাকোন্ডা) বলে চিৎকার করতে থাকেন। রশ্মিকা সলজ্জ হাসি হেসে বলেন, “আনন্দ, তুমি তো আমার পরিবারের লোক, তুমি আমাকে এই পরিস্থিতির মধ্যে ফেলছ কেন?” আনন্দের উত্তর, “ঠিক আছে, উত্তরটা বুঝতে পেরেছি, বিজয় দেবেরাকোন্ডা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE