Advertisement
০১ জুলাই ২০২৪
Kaushik Ganguly

‘লক্ষ্মীকান্তপুর লোকাল’ চেপে বাংলায় ফিরছেন রামকমল? পর্দায় জুটি বাঁধছেন এই দুই অভিনেতা?

রামকমল মুখোপাধ্যায়ের এ বারের বাংলা ছবি কাদের নিয়ে? এ বার কী ধরনের ছবি বানাচ্ছেন তিনি?

Image Of Kaushik Ganguly, Rupa Ganguly

লক্ষ্মীকান্তুপুর লোকালে কৌশিক-রূপা নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২৪ ১৬:০২
Share: Save:

তাঁর ছবি ‘নটী বিনোদিনী’ নিয়ে আপাতত নতুন কোনও খবর নেই। তিনিও কলকাতা থেকে দূরে, মুম্বইয়ে। তার পরেও বাংলা বিনোদন দুনিয়ায় চর্চায় রামকমল মুখোপাধ্যায়! কী ভাবে? রবিবাসরীয় গুঞ্জন, বলিউড-টলিউডের এই পরিচালক ফের বাংলা ছবি পরিচালনা করতে চলেছেন। এ বার কোনও ঐতিহাসিক বা পৌরাণিক চরিত্র কিংবা পিরিয়ড পিস নয়। রামকমলের আগামী ছবিতে মধ্যবিত্তের জীবনচর্যা ধরা দিতে চলেছে। প্রাত্যহিক জীবনে যাঁরা না থাকলে জীবন অচল, সেই গৃহপরিচারিকাদের গল্প পরিচালক নাকি পর্দায় ফুটিয়ে তুলতে চলেছেন। যেখানে অভিনয় করতে পারেন কৌশিক গঙ্গোপাধ্যায়, রূপা গঙ্গোপাধ্যায়। প্রযোজনায় সঙ্গীতা সিংহ। তিনি এই ছবিতে এক গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয়ও করবেন। সহযোগী হিসাবে থাকতে পারেন প্রমোদ ফিল্মসের প্রতীক চক্রবর্তী।

দুই গঙ্গোপাধ্যায় কি পর্দায় স্বামী-স্ত্রী? সঙ্গীতার সঙ্গে যোগাযোগ করে প্রথম প্রশ্ন এটাই রেখেছিল আনন্দবাজার অনলাইন। তাঁর কথায়, ‘‘সেটা এখনই বলা যাবে না। এঁরা থাকবেন কি না সেটাও এখনও স্থির হয়নি। তবে আমরা এঁদের চাইছি।’’ ‘লক্ষ্মীকান্তপুর লোকাল’ মানেই নারী-কাহিনি। যেখানে নির্দিষ্ট সময়ে এক দল নানা বয়সের নারী শহর কলকাতায় পা রাখেন। ছড়িয়ে পড়েন এখানকার মধ্য-উচ্চবিত্ত পরিবারগুলোতে। সারা দিন কাজের পর ফেরেন তাঁরা। এই লোকাল তাঁদের অন্ন জোগায়। তেমনই জীবনে বিপদও ডেকে আনে। প্রযোজকের দাবি, এই সমস্ত দিক উঠে আসবে ছবিতে। পাশাপাশি, জায়গা করে নেবে তাঁদের কথাও, যাঁরা এই নারীদের জীবনে ওতপ্রোত ভাবে জড়িত। সঙ্গীতার রামকমল-যোগ কী ভাবে? প্রযোজক জানিয়েছেন, রামকমলের প্রথম বাংলা ছবি ‘রিকশাওয়ালা’য় অভিনয় করেছিলেন তিনি। তখন থেকেই স্বপ্ন, প্রযোজক হলে তাঁকে দিয়ে ছবি বানাবেন। সেটাই অবশেষে সত্যি হতে চলেছে।

Image Of Ram Kamal Mukherjee And Sangita Sinha

রামকমলের পরের ছবির প্রযোজক সঙ্গীতা। নিজস্ব চিত্র।

চিত্রনাট্য মাস দেড়েক আগেই তৈরি। লিখেছেন শুভ্র চক্রবর্তী। তিনি রামকমলের ‘নটী বিনোদিনী’র সঙ্গেও যুক্ত ছিলেন। ছবিতে গানের গুরুত্ব যথেষ্ট। দায়িত্বে সৌরেন্দ্র-সৌম্যজিৎ। আগামী সপ্তাহেই কলকাতায় চলে আসবেন পরিচালক। সব ঠিক থাকলে জুলাই মাসে শুটিং শুরু হবে। সত্যিকারের লক্ষ্মীকান্তপুর লোকালে কি শুটিং হবে? সঙ্গীতা জানিয়েছেন, সেই বিশেষ ট্রেন তো বটেই, স্থানীয় অঞ্চল এবং শহর কলকাতা জুড়েই শুটিং হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kaushik Ganguly Rupa Ganguly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE