Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Pujo Release Bengali Movie 2024

পুজোয় মিঠুনের জোড়া ছবি ঘিরে অনিশ্চয়তা, ‘সন্তান’ প্রসঙ্গে কী জানালেন রাজ?

গত কুড়ি বছরে এই প্রথম বার পুজোয় কোনও ছবি নেই এসভিএফের। 'বাবলি’র পর ‘সন্তান’ ছবিটি নিয়ে আশাবাদী ছিলেন পরিচালক রাজও।

(বাঁ দিকে) মিঠুন চক্রবর্তী। রাজ চক্রবর্তী (ডান দিকে)।

(বাঁ দিকে) মিঠুন চক্রবর্তী। রাজ চক্রবর্তী (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১২:৩২
Share: Save:

কথা ছিল, পুজোয় মুক্তি পাবে রাজ চক্রবর্তীর আগামী ছবি ‘সন্তান’। ছবির মুখ্য আকর্ষণ মিঠুন চক্রবর্তী। প্রযোজনায় এসভিএফ। তবে এ বার সেই ছবি নাকি মুক্তি পাচ্ছে না। গত কুড়ি বছরে এই প্রথম বার পুজোয় কোনও ছবি নেই এসভিএফের। 'বাবলি’র পর ‘সন্তান’ ছবিটি নিয়ে আশাবাদী ছিলেন পরিচালক রাজও। তবে এ বার সেই ছবি যে মুক্তি পাচ্ছে না, আনন্দবাজার অনলাইনকে খবরটি নিশ্চিত করেন পরিচালক নিজেই।

গত এক দশকেরও বেশি সময়ের বাংলা বিনোদন দুনিয়ার পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত কোনও পুজোয় প্রযোজনা সংস্থার ছবি মুক্তি পায়নি, এমন হয়নি। এ বারের পুজোয় তাদের হয়ে ছবি বানানোর দায়িত্ব পেয়েছিলেন পরিচালক রাহুল মুখোপাধ্যায়। প্রথমে পরিচালক-টেকনিশিয়ানদের দ্বন্দ্ব, পরে আরও নানা কারণে ছবিটি স্থগিত হয়ে যায়। ফাঁক ভরাট করতে সেই সময় দুই পরিচালকের নাম উঠে এসেছিল। সৃজিত মুখোপাধ্যায় এবং রাজ চক্রবর্তী। সৃজিত এই প্রযোজনা সংস্থার হয়ে ‘সত্যি বলে সত্যি কিছু নেই’ ছবিটি পরিচালনা করেছেন। কিন্তু, পুজোয় তাঁর অন্য একটি ছবি ‘টেক্কা’ মুক্তি পাচ্ছে। সেই ছবিটি নিসপাল সিংহ রানে এবং দেব যৌথ ভাবে প্রযোজনা করছেন। এ-ও শোনা গিয়েছে, দুই প্রযোজকই নাকি চাইছেন, সৃজিতের পরের ছবিটি পুজোর পরে মুক্তি পাক। সেই কারণে ‘সন্তান’ই ছিল পুজোয় ওই প্রযোজনা সংস্থার তুরুপের তাস। শুটিং হলেও এখনও ডাবিং হয়নি ছবির। এমনিতেই রাজ্য জুড়ে আরজি কর-কাণ্ডের প্রতিবাদ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যবাসীকে উৎসবে ফিরতে বললেও সেই নিয়ে শুরু হয় প্রতিবাদ। এমন পরিস্থিতিতেই কি ছবির মুক্তি পিছিয়ে দিলেন তাঁরা? সেই তথ্য অজানা।

এ দিকে, একই সময়ে মিঠুনের এই ছবিটিও মুক্তি পেলে পুজোয় একসঙ্গে দু’টি ছবির মুক্তির সম্ভাবনা তৈরি হবে। উল্লেখ্য, মিঠুন চক্রবর্তী-দেবশ্রী রায় অভিনীত পথিকৃৎ বসুর ‘শাস্ত্রী’ ছবিটি পুজোয় আসছে। ফলে, একই সঙ্গে দু’টি ছবি মুক্তি পেতে পারত তাঁর বহু বছর পরে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে সেটা সম্ভব হচ্ছে না বলেই অনুমান টলিপাড়ায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE