Advertisement
২২ সেপ্টেম্বর ২০২৪
Rahul Bose

সহ-অভিনেতার কাজ অপছন্দ হলে কী করেন রাহুল বোস? সাফ জানালেন অভিনেতা

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেতা স্পষ্ট জানিয়েছেন, কোনও ছবির কাজ নেওয়ার সময় তিনি সহ-অভিনেতাদের কথাও ভাবেন। অদক্ষ অভিনেতারা ছবিতে থাকলে সাধারণত তিনি সেই কাজ করতে চান না।

Image of Rahul Bose

রাহুল বোস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫
Share: Save:

হিন্দি এবং বাংলা ছবির জনপ্রিয় অভিনেতা রাহুল বোস। জনপ্রিয় হলেও প্রতি বছরই যে তাঁর ছবি দেখা যায়, এমন নয়। বেছে কাজ করতেই পছন্দ করেন অভিনেতা। সে ক্ষেত্রে চিত্রনাট্যের কথা যেমন তিনি ভাবেন, তেমনই ভাবেন অন্য দিকগুলির কথাও।

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেতা স্পষ্ট জানিয়েছেন, কোনও ছবির কাজ হাতে নেওয়ার সময় তিনি সহ-অভিনেতাদের কথাও ভাবেন। অদক্ষ অভিনেতারা ছবিতে থাকলে সাধারণত তিনি সেই কাজ করতে চান না। রাহুল জানান, প্রথমেই তিনি ছবি নির্মাতাদের সঙ্গে কথা বলে নেন। তাঁরা যদি বিষয়টিতে সহমত পোষণ না করেন, রাহুল সেই কাজ ছেড়ে দিতেও রাজি।

কিন্তু কেন এত বেছে কাজ করেন রাহুল? এ প্রশ্নের উত্তরে অভিনেতা বলেন, “অনেক পরিশ্রম করতে হয়। আমি তা করেছি।” আসলে রাহুল মনে করেন,সকলে মিলে ভাল অভিনয় করতে না পারলে সেই ছবি সাফল্য পায় না। তবে, শুধু দাম্ভিকতাই নয়। রাহুলের মধ্যে রয়েছে ভাল কাজ করার বাসনাও। অভিনেতা নিজের চেষ্টায় যে কোনও দৃশ্যকে সঠিক করে তোলার চেষ্টা করেন বলেও জানিয়েছেন। সে ক্ষেত্রে সব থেকে কার্যকর পদ্ধতি হল মহড়া।

রাহুল জানান, তিনি সহ-অভিনেতাদের সঙ্গে বহুবার মহড়া দিয়ে নিতে চান। সে ক্ষেত্রে তিনি এমন ভাব করেন যেন, নিজেই ওই দৃশ্যটিতে সাবলীল হতে পারছেন না। বার বার সংলাপ বলে তিনি নিজেকে এবং সহ-অভিনেতাকে আরও সহজ করে দেওয়ার চেষ্টা করেন।

কিন্তু তাতেও কাজ না হলে? রাহুল স্পষ্টই বলেন, “তখন আমি পরিচালকের কাছে গিয়ে বলি, যেন ওই দৃশ্যটি ছবি থেকে বাদ দেওয়া হয়।” তবে, এ সব কিছু রাহুল সাধারণত নবাগত অভিনেতাদের সঙ্গে করেন। তারকাদের দিয়ে মহড়া করিয়ে নেওয়ার চেষ্টা তিনি কখনও করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Actors
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE