Advertisement
২২ সেপ্টেম্বর ২০২৪
Fawad Khan

‘সেনারা প্রাণ দিচ্ছেন, আর আমরা পাকিস্তানি ছবি দেখব’! ভাঙচুরের হুমকি মহারাষ্ট্রে

২ অক্টোবর ভারতের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ফাওয়াদ খান ও মাহিরা খান অভিনীত ছবি ‘মওলা জাট’। কিন্তু এই সিদ্ধান্তে মোটেই খুশি নয় মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস)।

Maharashtra Navnirman Sena President said that they will not let Pakistani film release in India

পাকিস্তানি ছবি মুক্তি ঘিরে ফের বিতর্ক ভারতে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ১০:২২
Share: Save:

নিষেধাজ্ঞায় দাঁড়ি পড়েছে। ফের ভারতে মুক্তি পাচ্ছে পাকিস্তানের ছবি। ২০১৬-য় উরির সেনাঘাঁটিতে জঙ্গি হামলার পরে পাক শিল্পীরা নিষিদ্ধ হন এই দেশে। অবশেষে সেই জট কেটে গিয়ে ২ অক্টোবর ভারতের প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ফাওয়াদ খান ও মাহিরা খান অভিনীত ছবি ‘মওলা জাট’-এর। কিন্তু এই সিদ্ধান্তে মোটেই খুশি নয় মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস)। তারা হুঁশিয়ারি দিয়েছে, কোনও ভাবেই এই ছবি ভারতের প্রেক্ষাগৃহে প্রদর্শন করতে দেওয়া হবে না।

সংবাদমাধ্যমকে এমএনএস-এর সভাপতি অমেয়া খোরপার জানিয়েছেন, ভারতে কিছুতেই পাকিস্তানের ছবি এবং অভিনেতাদের গ্রহণ করা হবে না। তিনি অন্য রাজ্যের রাজনৈতিক দলকেও এই ছবি মুক্তির বিরোধিতা করার আবেদন করেছেন। তাঁর কথায়, “এই ছবি ভারতে মুক্তি পাবে না। শুধু ছবিই নয়। পাকিস্তানের কোনও শিল্পীকেই এই দেশে গ্রহণ করা হবে না। যদি এমন কিছু হয়, তা হলে জোরদার আন্দোলন হবে।”

এমএনএস-এর সভাপতি আরও বলেন, “সীমান্তে আমাদের সেনারা প্রাণ দিচ্ছেন। পাকিস্তানি অভিনেতাদের আমাদের কিসের প্রয়োজন! আমাদের এখানে কি প্রতিভার অভাব রয়েছে!”

হুমকি দিয়ে খোরপার বলেছেন, “প্রেক্ষাগৃহের মালিকেরা জানেন, প্রেক্ষাগৃহের দরজা-জানলার কাচ খুবই দামি। পাকিস্তানের কোনও অভিনেতা এখানে এলেই আমরা হামলা করব। শিল্প ও রাজনীতি যে ভিন্ন, তা আমরাও জানি। কিন্তু সেনাদের জীবনের থেকে শিল্প কখনওই বড় হতে পারে না। এটাকে হুমকি হিসেবেই নেওয়া উচিত। গত সপ্তাহ পর্যন্ত ওরা হামলা করেছে। আর আমরা বসে বসে পাকিস্তানের ছবি দেখব? এই দেশের মাটিতে আমরা ওদের পা রাখতে দেব না। আমরা ভাঙচুর করব।”

উল্লেখ্য, মাহিরা ও ফাওয়াদ দু’জনই ভারতীয় ছবিতে কাজ করেছেন। শাহরুখ খানের সঙ্গে ‘রইস’ ছবিতে জুটি বেঁধেছিলেন মাহিরা। অন্য দিকে ‘কপূরস অ্যান্ড সন্‌স’-এ নজর কেড়েছিলেন ফাওয়াদ খান। ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিতে অনুষ্কার সঙ্গে ফাওয়াদের সমীকরণে মজেছিল ভারতীয় দর্শক। সোনম কপূরের সঙ্গে ফাওয়াদের ‘খুবসুরত’-ও জনপ্রিয় হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fawad Khan Mahira Khan Pakistan Films
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE