Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
New Bengali Movie Release

মিমি নিজের ক্ষমতায় ‘অথৈ’তে সুযোগ পেয়েছে, ‘অদ্বিতীয়া’র সেট থেকে জানালেন ওম

একের পর এক ছবিতে অভিনয় করছেন ওম সাহনি। কিন্তু স্ত্রী মিমি দত্তের মতো সমান্তরাল ছবিতে দেখা যাচ্ছে না তাঁকে। কেন? অভিনেতা মুখ খুললেন আনন্দবাজার অনলাইনের কাছে।

Image Of Om Sahani, Mom Parta

সেট থেকে সরাসরি ওম সাহনি ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ২০:৩৬
Share: Save:

বাইরে ১২ ঘণ্টা বন্ধের আবহ। ভারতলক্ষ্মী স্টুডিয়োয় কিন্তু শুটিং চলছে। টলিউড বলছে, চলতি বছরে এই নিয়ে তৃতীয় ছবিতে কাজ করছেন ওম সাহনি। শুভদীপ জানার আগামী ছবি ‘অদ্বিতীয়া’র নায়ক তিনি। তারই শুটিং চলছে গত ১৫ দিন ধরে। আনন্দবাজার অনলাইনের কাছে খবর, বৃহস্পতিবার স্টুডিয়োয় দোলের মুহূর্ত ক্যামেরাবন্দি হবে।

সেটের মধ্যেই রাস্তাঘাট, ঘরবাড়ি। কখনও আলোর দরকার পড়লে স্টুডিয়ো সংলগ্ন এলাকাতেও সকলকে নিয়ে বেরিয়ে এসেছেন পরিচালক। নীল জিন্‌স, কালো গেঞ্জির উপরে পুরোহাতা শার্ট। এ দিন এই সাজেই নায়ক ওম ক্যামেরার মুখোমুখি। বিপরীতে নবাগতা মোম পার্ত। সমুদ্র-সবুজ কামিজের সঙ্গে সাদা সালোয়ার, ওড়নার মিলমিশ। এটাই ছিল তাঁর সাজ। শট দিতে দিতে ওম আনন্দবাজার অনলাইনের সঙ্গে গল্পে মত্ত। আপনার নাম শুনলেই এখনও দর্শকের চোখে ভাসে ‘রঙ্গবতী’ গানের দৃশ্য। এই ছবিতে কি নাচের তেমন দৃশ্য থাকছে? নায়কের কথায়, “পুরোপুরি বাণিজ্যিক ছবি। নাচ আছে, গান আছে, অ্যাকশন আছে, গল্পও আছে। আশি বা নব্বইয়ের দশকে যেমন থাকত। আর আছেন বাংলা ছবির ভাল ভাল অভিনেতারা। কাজ করতে করতে মনে হচ্ছে, যেন পুরনো সময়ে ফিরে গিয়েছি।” ওমের কথা অনুযায়ী, ছবিতে দেখা যাবে লাবণী সরকার, রজতাভ দত্ত, খরাজ মুখোপাধ্যায়, কৌশিক বন্দ্যোপাধ্যায়, সুব্রত দত্ত, বিশ্বনাথ বসু, রিমঝিম গুপ্ত প্রমুখকে। ছবির চিত্রনাট্য অমল চক্রবর্তীর। ক্যামেরায় উজ্জ্বল ভট্টাচার্য। প্রযোজনায় মা তারা এন্টারটেনমেন্ট।অদ্বিতীয়া

Image Of Om Sahani, Mom Parta

‘অদ্বিতীয়া’র সেটে ওম সাহনি, মোম পার্ত। ছবি: সংগৃহীত।

ছবিতে উঠে এসেছে এক বস্তির ছেলে অর্কের গল্প। ছোট থেকে বাবার হাতে মায়ের নিগ্রহ দেখে বড় হয়েছে সে। যার জেরে মায়ের আত্মহত্যা। পুলিশ এসে গ্রেফতার করে বাবাকে। এ সব দেখতে দেখতে বেড়ে ওঠা ছেলেটি সমাজ, সংসারের প্রতি স্বাভাবিক ভাবেই উদাসীন। কিন্তু, এক মেয়ে এসে আচমকাই পালটে দেয় সব। দুষ্কৃতীদের হাত থেকে অর্ক যে মেয়েকে রক্ষা করেছিল, সে আশ্রয় নেয় তার কাছেই, বস্তিতে। স্মৃতি হারিয়ে ফেলায় অতীত ভুলেছে সে। দ্রুত অঘটনের কথা ভুলে সেই মেয়ে যখন স্বাভাবিক জীবনে ফিরতে চেষ্টা করছে, তখনই অতীত ফের সামনে এসে দাঁড়াবে। তার পর কী? প্রশ্ন রাখতেই পরিচালক জানালেন, গল্পের বাকিটা না হয় পর্দার জন্য তোলা থাক। পাশাপাশি এমনও দাবি, আগে গ্রামের মানুষেরাও দল বেঁধে ছবি দেখতে যেতেন। এই ছবি আবারও তাঁদের প্রেক্ষাগৃহে টেনে আনবে।

এক দিকে স্ত্রী মিমি দত্ত সদ্য সমান্তরাল ছবিতে অভিনয় করে উঠলেন। অর্ণ মুখোপাধ্যায়ের ‘অথৈ’ ছবিতে তাঁর অভিনয় প্রশংসিত। বাকি অভিনেতারাও কমবেশি ভিন্ন ধারার ছবিতে কাজ করতে আগ্রহী। সেখানে ওম কেন একের পর এক বাণিজ্যিক ঘরানার ছবিতে কাজ করছেন?

উত্তরে একটুও দ্বিধা নেই। বললেন, “স্ত্রীর সঙ্গে পার্থক্য গড়ার জন্য আমি ভিন্নপন্থী, এমনটা ভাববেন না। মিমি নিজের দক্ষতায় সমান্তরাল ছবিতে জায়গা করে নিয়েছে। অভিনয় দুনিয়ায় ও আমার থেকে অভিজ্ঞ।” কিন্তু ওমের পছন্দ বাণিজ্যিক ঘরানার ছবি। যে ছবি সকলের গল্প বলে, সকলের দেখার জন্য। তিনিও যেন এই ধারার ছবিতে নিজেকে খুঁজে পান। একটু হেসে বলে উঠলেন, “সকলেই যদি ‘ক্লাস’-এর দিকে ঝোঁকেন, বাণিজ্যিক ছবি কে করবেন? আমি না হয় ‘মাস’-এর জন্য রইলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

New Bengali Movie Release Om Sahani Adwitiya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE