Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Nora Fatehi

পকেটে টাকা নেই, ৯ জনের সঙ্গে ঠাসাঠাসি করে এক ফ্ল্যাটে! কেন এমন অবস্থা হয়েছিল নোরার?

খাওয়াদাওয়ার সঙ্গেও সেই সময় আপস করতে হয়েছিল নোরাকে। খাবার বলতে ছিল শুধু ডিম আর পাউরুটি।

Nora Fatehi shares that she used to share a flat with 9 people

নোরা ফতেহি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ১৮:৫৪
Share: Save:

বর্তমানে বলিউডের অতি-পরিচিত মুখ নোরা ফতেহি। একাধিক ছবিতে তাঁর নাচ নজর কেড়েছে দর্শকের। নাচের রিয়্যালিটি শোয়ে বিচারকের আসনেও জায়গা পেয়েছেন নোরা। কিন্তু মুম্বই শহরে এসে কেরিয়ার গড়ার পথ খুব সহজ ছিল না। কানাডা থেকে মুম্বই এসে নিজের ভিত তৈরি করতে বেশ কাঠখড় পোড়াতে হয়েছিল নোরাকে।

সংবাদমাধ্যমকে নোরা বলেন, “পকেটে মাত্র পাঁচ হাজার টাকা নিয়ে ভারতে এসেছিলাম আমি।” ভারতে এসে একটি তিন কামরার ফ্ল্যাটে উঠেছিলেন নোরা। তিনি বলছেন, “তিন কামরার সেই ফ্ল্যাটে ন'জন মানসিক ভাবে অসুস্থ মানুষের সঙ্গে থাকতাম আমি। আমার ঘরে আরও দু’টি মেয়ে থাকত। সেই সময় ভাবতাম, ‘এ আমি কোথায় এসে পড়লাম!’ এখনও ভাবলে ভয় লাগে।”

খাওয়াদাওয়ার সঙ্গেও সেই সময় আপস করতে হয়েছিল নোরাকে। খাবার বলতে ছিল শুধু ডিম আর পাউরুটি। যা রোজগার হত, তার অধিকাংশই দিয়ে দিতে হত তাঁর ‘ট্যালেন্ট এজেন্সি’কে। নোরার কথায়, “খুব কঠিন সময় ছিল সেটা। এই লড়াইও খুব কষ্টের ছিল।”

সম্প্রতি এক সাক্ষাৎকারে নোরা জানান, নিজের লড়াই নিয়ে তিনি একটি তথ্যচিত্র তৈরি করতে চান। তিনি বলেন, “কী ভাবে নোরা নামে এক সাধারণ মেয়ে বলিউডে এল এবং হিন্দি ভাষা শিখল সমস্ত বাধা অতিক্রম করে, তা নিয়ে তথ্যচিত্র বানাতে চাই। তাকে লোকে বলেছিল, সে কিছুই করতে পারবে না। কিন্তু, সকলকে মিথ্যে প্রমাণ করে আজ সে বিশ্বের পরিচিত তারকা। এটাই আমার গল্প। সত্যিই তথ্যচিত্র বানানোর মতো কাহিনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nora Fatehi Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE