Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Nawazuddin Siddiqui

‘বিয়ে করার কী দরকার? প্রেম করলেই হল’, স্ত্রীর সঙ্গে সম্পর্ক জুড়েও কি খুশি নন নওয়াজ়?

একাধিক বার সম্পর্কে ভাঙন ধরেছে নওয়াজ় ও আলিয়ার। ডিভোর্স অবধিও কথা এগিয়েছে।

Nawazuddin Siddiqui shares his opinion on marriage and relatonships

নওয়াজ়উদ্দিন সিদ্দিকি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ২০:২৮
Share: Save:

অভিনেতা নওয়াজ়উদ্দিন সিদ্দিকির বিয়ে খবরের শিরোনামে উঠে এসেছে একাধিক বার। সেই সম্পর্ক বিচ্ছেদের দিকে এগোলেও পরে সব কিছু ঠিক করে নিয়েছেন নওয়াজ় ও তাঁর স্ত্রী আলিয়া সিদ্দিকি। সম্প্রতি এক সাক্ষাৎকারে সম্পর্কের বিভিন্ন দিক নিয়ে কথা বললেন নওয়াজ়।

নওয়াজ়কে প্রশ্ন করা হয়, সত্যিই কি বিয়ে করা উচিত? উত্তরে অভিনেতা বলেন, “আমার মনে হয় বিয়ে করার কোনও প্রয়োজন নেই। বিয়ে না করাই উচিত। কী দরকার বিয়ে করার? বিয়ে না করেও প্রেম টিকিয়ে রাখা যায়।”

বিয়ের পরে নাকি দম্পতিরা পরস্পরকে ঠিক গুরুত্ব দেন না। নওয়াজ় বলেন, “বিয়ে করার পরেই দেখি স্বামী-স্ত্রী পরস্পরের ভালবাসার সুযোগ নিতে থাকে। ভালবাসাটাই ধীরে ধীরে কমতে থাকে পরস্পরের প্রতি। বিয়ে না হলে বরং ভালবাসাটা থেকে যায়।”

নওয়াজ় মনে করেন, সমাজের চাপে মানুষ ৩০ বছরের মধ্যেই বিয়ে করে নেয়, কারণ সমাজ মনে করে বিয়ে করলে সুখী হওয়া যায়। কিন্তু আসলে সুখ আসে কাজ থেকে। তিনি বলেন, “আপনারা ভাবেন, প্রেমিকা বা স্ত্রী আমাদের ভালবাসা দেবেন। কিন্তু ক্রমশ বোঝা যায়, কাজ থেকেই ভালবাসা ও আনন্দ পাওয়া যায়।”

একাধিক বার সম্পর্কে ভাঙন ধরেছে নওয়াজ় ও আলিয়ার। বিচ্ছেদ অবধিও কথা গড়িয়েছে। অবশেষে তাঁরা নিজেদের মধ্যে মান-অভিমান পর্ব মিটিয়ে সম্পর্ক জোড়া লাগিয়েছেন। ১৪ তম বিবাহবার্ষিকী একসঙ্গে উদ্‌যাপন করেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE