Advertisement
২২ সেপ্টেম্বর ২০২৪
Kareena Kapoor Khan

বিয়ের পর নাকি অনেকখানি বদলে গিয়েছেন করিনা! অভিনয় জীবনে এসেছে কোন বড় পরিবর্তন?

করিনার বলিউড যাত্রা শুরু হয় ২০০০ সালে 'রিফিউজি' ছবি দিয়ে। প্রায় ২৫ বছর কাটিয়ে ফেললেন করিনা। ২০১২ সালে তিনি বিয়ে করেন অভিনেতা সইফ আলি খানকে। ২০১৬ সালে জন্ম হয় তাঁর প্রথম সন্তান তৈমুরের। ২০২১ সালে ছোট ছেলে জেহ্‌র জন্ম।

Image of Kareena Kapoor Khan

বিয়ে করলেই অভিনয় জীবন শেষ হয়ে যাবে, করিনা কপূরকে ভয় দেখিয়েছিলেন অনেকে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৪৭
Share: Save:

বিয়ে করলেই অভিনয় জীবনে ইতি পড়বে। এমনই ভয় দেখিয়েছিলেন অনেকে। কিন্তু, শেষ পর্যন্ত তাঁদের ভুল প্রমাণ করেছেন করিনা কপূর। দিদি করিশ্মার আগে কপূর পরিবারের কোনও মেয়ে অভিনয় করেননি। করিনার বলিউড যাত্রা শুরু হয় ২০০০ সালে 'রিফিউজি' ছবি দিয়ে। ইতিমধ্যেই প্রায় ২৫ বছর বলিউডে কাটিয়ে ফেলেছেন করিনা। ২০১২ সালে তিনি বিয়ে করেন অভিনেতা সইফ আলি খানকে। ২০১৬ সালে জন্ম হয় তাঁর প্রথম সন্তান তৈমুরের। ২০২১ সালে ছোট ছেলে জেহ্‌র জন্ম। কিন্তু, এত কিছুর পরও করিনা আছেন আগের মতো। চেহারায় এসেছে ভারিক্কি ছাপ। তবে তা নিয়ে তিনি ভাবিত নন। সম্প্রতি এক সাক্ষাৎকারে জানিয়েছেন, তিনি বোটক্স করার পক্ষপাতী নন। তবে তার ছাপ কোনও ভাবেই পড়েনি তাঁর অভিনয় জীবনে। বরং, সময়ের সঙ্গে তাল মিলিয়ে কাজ করে চলেছেন বলিউডে কপূর পরিবারের দ্বিতীয় কন্যা।

সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেত্রী বলেন, “জীবনে যা চেয়েছি, তাই করেছি। আমাকে অনেকেই বলেছিলেন, ‘বিয়ে করো না, অভিনয় জীবন শেষ হয়ে যাবে।’ সে সময় আমার মনে হয়েছিল, ‘শেষ হলে হবে’।” এই আত্মবিশ্বাস প্রসঙ্গে করিনা তুলে আনেন পু এবং গীতের কথা। ‘কভি খুশি কভি গম’ এবং ‘জব উই মেট’ ছবির এই দুই জনপ্রিয় চরিত্রের মতো করিনা নিজেও দারুন আত্মবিশ্বাসী, তিনি জীবনকে ভালবাসেন, ভালবাসেন নিজেকেও।

করিনা বলেন, “আমি বিয়ে করেছি, আমার দুই ছেলে রয়েছে। বিয়ের পর আমি আরও বেশি কাজ করতে পেরেছি। ফলে আমি মনে করি, নিজের ওপর বিশ্বাস রেখে স্রোতের বিপরীতে চলার মতো চ্যালেঞ্জ নিতে হবেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE