Advertisement
২৭ জুন ২০২৪
Madhuri Dixit

চব্বিশ বছরের দাম্পত্য, মাধুরীর স্বামী হওয়ার সবচেয়ে বড় প্রতিবন্ধকতা কোনটা?

ভারতের এত বড় একজন নায়িকাকে বিয়ে করার সবচেয়ে বড় প্রতিবন্ধকতা কোনটা, সেটাই জানালেন অভিনেত্রীর স্বামী শ্রীরাম।

Madhuri dixit husband Shriram Nene talks about challenges in their marriage

স্বামী শ্রীরাম নেনের সঙ্গে মাধুরী দীক্ষিত নেনে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ১৯:৪৯
Share: Save:

আশি এবং নব্বইয়ের দশকে তিনি পর্দায় এলেই ঝড় উঠত পুরুষ-হৃদয়ে। তিনি মাধুরী দীক্ষিত। অনেক অভিনেতার সঙ্গেও নাম জড়িয়েছিল। কিন্তু ১৯৯৯ সালে চিকিৎসক শ্রীরাম নেনেকে বিয়ে করে অভিনয় জগৎ ছেড়ে মাধুরী দীক্ষিত চলে গিয়েছিলেন আমেরিকায়। দীর্ঘ চব্বিশ বছরের দাম্পত্য জীবন তাঁদের। দুই সন্তান আরিয়ান এবং রায়ান। তবে বেশ কয়েক বছর হল মাধুরী অভিনয়ে ফিরেছেন, শ্রীরামও চিকিৎসক হিসাবে তাঁর কাজ চালিয়ে যাচ্ছেন। তাঁরা পরস্পরের মধ্যে দায়িত্ব ভাগাভাগি করে নিয়েছেন, খেয়াল রাখছেন একে অন্যের, সন্তানদের দেখাশোনাও করছেন সব কিছু সামলে। কিন্তু ভারতের এত বড় একজন নায়িকাকে বিয়ে করার সবচেয়ে বড় প্রতিবন্ধকতা কোনটা সেটাই জানালেন অভিনেত্রীর স্বামী শ্রীরাম।

দু’জনের কর্মক্ষেত্র একেবারেই আলাদা। এক জন রুপোলি পর্দার নায়িকা। অন্য জন চিকিৎসক। তাঁদের জগৎ আলাদা। তবু মারাঠি পরিবারের ঐতিহ্য বহন করছিলেন দু’জনেই। যদিও হৃদ্‌রোগ বিশেষজ্ঞ শ্রীরাম নাকি আগে থেকে কিছুই জানতেন না মাধুরীর কর্মজীবন সম্পর্কে। এমনকি মাধুরীর কোনও ছবিও দেখেননি অভিনেত্রীর স্বামী। তবে এত বড় তারকার জীবনসঙ্গী হওয়ার বেশ কিছু প্রতিবন্ধতাও ছিল। অভিনেত্রীর স্বামী বলেন, ‘‘আসলে মাধুরীর সঙ্গে থাকার সবচেয়ে বড় সমস্যা ছিল অনামী হয়ে বেঁচে থাকা। যদিও আমরা দু’জনেই ভীষণ রকম মধ্যবিত্ত জীবনে বিশ্বাসী। সাধারণ মানুষ হয়ে বাঁচতে বাড়তি প্রচারের আলো চাইনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhuri Dixit Madhuri Dixit Nene Bollywood Actress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE